Shah Rukh Khan| Pathaan | Besharam Rang Row: শাহরুখকে চ্যালেঞ্জ! 'পাঠান' বিতর্কে এবার মধ্যপ্রদেশ বিধানসভার স্পিকার

Shah Rukh Khan| Pathaan | Besharam Rang Row: সোমবার পাঁচদিনের অধিবেশন শুরু হল মধ্যপ্রদেশ বিধানসভায়। এদিন অধিবেশন শুরুর আগে পাঠান বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন বিধানসভার স্পিকার গিরিশ গৌতম। এই গান ধর্মীয় ভাবাবেগে আঘাত বলেও যখন দাবি করছেন বিজেপি নেতারা, তখন গিরিশ গৌতম চ্যালেঞ্জ জানান শাহরুখকে। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 19, 2022, 07:03 PM IST
Shah Rukh Khan| Pathaan | Besharam Rang Row: শাহরুখকে চ্যালেঞ্জ! 'পাঠান' বিতর্কে এবার মধ্যপ্রদেশ বিধানসভার স্পিকার

Shah Rukh Khan, Pathaan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির আগেই পাঠান বিতর্কে উত্তাল গোটা দেশ। কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল এই ছবির প্রথম গান ‘বেশরম রং’। সোশ্যাল মিডিয়া থেকে ইউটিউব, প্রায় কয়েক কোটি মানুষ দেখে ফেলেছে এই গান। কার্যত শিল্পা রাওয়ের কন্ঠে এই গান এখন ভাইরাল। তবে গানটি যেমন ভাইরাল হয়েছে সেরকমই গানের চলচ্চিত্রায়ন নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। গানে গেরুয়া রঙের বিকিনিতে নজর কেড়েছেন দীপিকা আর সেই গেরুয়া রঙের বিকিনি দেখেই চটেছেন বিজেপি নেতারা। কিছুদিন আগেই এই গানের বিরোধিতা করে মধ্যপ্রদেশে ছবি নিষিদ্ধ করার ডাক দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

আরও পড়ুন-FIFA World Cup 2022 | Swara Samrat Festival: বিশ্বকাপ ফাইনালের রাতে কলকাতায় ‘মেসি ভার্সেস এসি’...

সোমবার পাঁচদিনের অধিবেশন শুরু হল মধ্যপ্রদেশ বিধানসভায়। এদিন অধিবেশন শুরুর আগে পাঠান বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন বিধানসভার স্পিকার গিরিশ গৌতম। এই গান ধর্মীয় ভাবাবেগে আঘাত বলেও যখন দাবি করছেন বিজেপি নেতারা, তখন গিরিশ গৌতম বলেন, ‘শাহরুখের উচিত মেয়ের সঙ্গে বসে এই সিনেমা দেখা। শুধু তাই নয়, সেই ছবি পোস্ট করে সবাইকে জানানো উচিত যে তিনি মেয়ের সঙ্গে বসে পাঠান দেখছেন। তাহলে আমি চ্যালেঞ্জ করছি, এরপর আমি ধর্মীয় গুরুকে দিয়ে এরকমই একটা ছবি বানাব ও রিলিজ করাবো।’

আরও পড়ুন-Shruti Das: গায়ের রং নিয়ে খারাপ মন্তব্য! ‘বর্ণবৈষম্য দন্ডনীয় অপরাধ হোক’, দাবি শ্রুতির

দীপিকার পোশাক দেখে বিরক্ত মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র। যদি সিনেমার সিন ও পোশাক পরিবর্তন না করা হয় তাহলে এই ছবি মধ্যপ্রদেশে ব্যান করার হুমকি দেন তিনি। তাঁর দাবি ছবিতে এই পোশাক পরিবর্তন করতে হবে না হলে ঐ সিন ডিলিট করতে হবে। প্রথম গান মুক্তি থেকে ছবি ঘিরে তৈরি হচ্ছে বাধা। ট্যুইটারে ছবি বয়কটেরও ডাক দিয়েছে একাংশ। এমনকী দীপিকাকে টুকরে টুকরে গ্যাঙের সদস্য বলেও দাবি করে নেটিজেনদের একাংশ। ট্যুইটে নরোত্তম মিশ্র লেখেন, ‘দীপিকার পোশাক খুবই আপত্তিজনক ও গানটিও খুব নোংরা মানসিকতা থেকে তৈরি।’ এখানেই শেষ নয়, সারা ভারত হিন্দু মহাসভার সর্বভারতীয় প্রেসিডেন্ট স্বামী চক্রপানী মহারাজ তাঁর ট্যুইটে লেখেন, ‘শাহরুখ খানের ছবি পাঠানে এটা গেরুয়া রং ও হিন্দু সংস্কৃতির অপমান। সেন্সর বোর্ড কি ঘুমাচ্ছে? আমরা এই ছবি ব্যান করব। হিন্দু মহাসভা এর বিরোধিতা করবে।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.