সরকারি দফতরের মাথায় বেসরকারি বিশেষজ্ঞ কমিটি গড়লেন মুখ্যমন্ত্রী

সরকারি দফতরের মাথায় বেসরকারি বিশেষজ্ঞ কমিটি গড়লেন মুখ্যমন্ত্রী

Updated By: Jul 12, 2014, 08:52 PM IST

----------------------------------------------------

নির্দেশমত কাজ না করায় তথ্য সংস্কৃতি দফতরের মাথায় বেসরকারি বিশেষজ্ঞ কমিটি বসালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন থেকে এই দফতরের সমস্ত প্রচারমূলক কাজ তদারকি করবে এই কমিটি। তবে সরকারি দফতরের মাথায় এই ধরনের কমিটি বসানো কতটা সঙ্গত তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এক বছর আগে দুঃস্থ লোকসংস্কৃতি শিল্পীদের সাহায্য করতে সরকারি বিজ্ঞাপনে তাঁদের কাজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ঠিক হয়েছিল কাজপিছু শিল্পীরা ৫০০ টাকা করে পারিশ্রমিক পাবেন। এভাবেই প্রতিমাসে শিল্পীদের ৫ থেকে ৬ হাজার টাকা রোজগারের ব্যবস্থা হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় জেলার তথ্যসংস্কৃতি আধিকারিকদের। কিন্তু গত এক বছরে এই সিদ্ধান্ত কার্যকর হয়নি। সম্প্রতি মুখ্যমন্ত্রীর কাছে এই খবর এসে পৌছয়। আর তাতেই তথ্যসংস্কৃতি দফতরের আধিকারিকদের ওপর বেজায় চটে যান তিনি। রাতারাতি ঠিক হয় এই দফতরের মাথায় একটি বিশেষজ্ঞ কমিটি বসানো হবে। এই কমিটিই এখন থেকে দফতরের সমস্ত প্রচারমূলক কাজকর্মের তদারকি করবে।

সাত সদস্যের এই কমিটির চেয়ারম্যান করা হয়েছে গায়ক ইন্দ্রনীল সেনকে। সদস্য সচিব করা হয়েছে দফতরের সচিব অত্রি ভট্টাচার্যকে। কমিটিতে রয়েছেন ভূমির গায়ক সৌমিত্র , অভিনেতা রুদ্রনীল, শ্রীকান্ত মোহতা, কৌশিক গাঙ্গুলি এবং রাজ চক্রবর্তী। সরকারি দফতরের মাথায় এই ধরনের একটি বেসরকারি বিশেষজ্ঞ কমিটি বসানো যেতে পারে কিনা তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন কর্মীরা।

.