Yash Dasgupta: নির্বাচনে লড়বেন যশ, সমর্থনে হাজির নুসরত...

Nusrat Support Yash: ২০২১ সালের বিধানসভা ভোটে চণ্ডীতলা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন যশ দাশগুপ্ত। সেই নির্বাচনে জিততে পারেননি অভিনেতা। এরপরেই রাজনীতিতে বিশেষ দেখা মেলেনি তাঁর। এবার টলিউডের উন্নতির কথা মাথায় রেখে ফের ভোটে লড়তে চলেছেন যশ দাশগুপ্ত। 

Updated By: Mar 22, 2024, 02:17 PM IST
Yash Dasgupta: নির্বাচনে লড়বেন যশ, সমর্থনে হাজির নুসরত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী লোকসভা ভোটে তৃণমূলের হয়ে টিকিট পাননি নুসরত জাহান(Nusrat Jahan)। এই ঘোষণার পরেই রাজনীতির মঞ্চে দেখা মেলেনি নায়িকার, কিন্তু এবার ভোটে প্রার্থী হলেন যশ দাশগুপ্ত(Yash Dasgupta)। ২০২১ সালের বিধানসভা ভোটে চণ্ডীতলা কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে লড়েছিলেন যশ দাশগুপ্ত। সেই নির্বাচনে জিততে পারেননি অভিনেতা। এরপর কার্যত রাজনীতির ময়দানে আর দেখাই মেলেনি তাঁর। এক কথা বলতে গেলে, রাজনীতি থেকে শতহস্ত দূরে তিনি। তবে এবার ফের ভোটে দাঁড়িয়েছেন যশ। তবে এবার আর বিজেপির প্রার্থী হয়ে নয়। এবার তিনি ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অর্থাত্ ইম্পার নির্বাচনে প্রার্থী হতে চলেছেন। কোন বিভাগে লড়ছেন তিনি? 

আরও পড়ুন- Kabir Suman: কবীর সুমনের বিরুদ্ধে 'গান চুরি'-র অভিযোগ! প্রমাণ দিয়ে শিল্পী লিখলেন...

‘ইম্পা’য়(EIMPA) পরিবেশক, প্রদর্শক, প্রযোজক-সহ বেশ কয়েকটি বিভাগে ভোট গ্রহণ করা হবে। তার মধ্যে প্রযোজক বিভাগে প্রার্থী হয়েছেন যশ দাশগুপ্ত। শুক্রবারই নির্বাচন। সেই নির্বাচনে প্রযোজক বিভাগের চেয়ারম্যান পদে লড়বেন ঋতব্রত ভট্টাচার্য। তাঁর অধীনে ছ’জনের সদস্যপদে রয়েছে পিয়া সেনগুপ্ত, পল্লবী চট্টোপাধ্যায়, প্রদীপ চুড়িওয়াল, রেশমি মিত্র, বিজয় কল্যাণী ও যশের দাশগুপ্ত। 

প্রসঙ্গত, সম্প্রতি নিজের প্রযোজনা সংস্থা শুরু করেছেন যশ। সেই সংস্থার ব্যানারে এবছরের শুরুতেই মুক্তি পেয়েছিল 'সেন্টিমেন্টাল'। যদিও সেই ছবি মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। আগামী ছবির ঘোষণা না করে সরাসরি নির্বাচনের মাঠে অভিনেতা। জানা যায় যে ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্তে চান যে নতুনরা এবার এই সংস্থায় যোগদান করুক। সংবাদমাধ্যমে তিনি জানান, ‘ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিয়ে যেতে নতুনদের যোগদান করা প্রয়োজন। নতুনদের মধ্যে অনেকেই তো এখন প্রযোজক। যশের রাজনীতির ময়দানে ভোটে লড়ার পূর্ব অভিজ্ঞতাও রয়েছে। সেই ভাবনা থেকেই ওকে অনুরোধ করি।’

আরও পড়ুন- Urfi met Shah Rukh Khan: শাহরুখের সঙ্গে উর্ফি জাভেদ! ভাইরাল ছবি ঘিরে জল্পনা তুঙ্গে...

সম্প্রতি নির্বাচন বিষয়ক ‘ইম্পা’র সদস্যদের বৈঠক হয়। সেই বৈঠকে হাজির হয়ে যশ বলেন, ‘আমি এখনও নতুন। পুরো বিষয়টা জানি না। কিন্তু আমার সিনিয়রদের পাশে পেয়েছি। আশা করছি আমরা জিতব।’ যশ নির্বাচনে লড়লেও নির্বাচনে প্রার্থী হচ্ছেন না নুসরত জাহান। তিনি বলেন, ‘আমরা এখানে সব থেকে নবীন। সকলের আশীর্বাদে যতটা জায়গা পেয়েছি তার জন্য আমরা কৃতজ্ঞ। যশ ভোটে লড়ছে। আমি ওকে সমর্থন করতেই এসেছি।’ 

প্রসঙ্গত, আপাতত রাজনীতির মঞ্চ থেকে দূরে রয়েছেন যশ ও নুসরত দুজনেই। একজন বিজেপি প্রার্থী হলেও ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর তাঁর দেখা মেলেনি, আরেকজন তৃণমূলের তরফে সাংসদ হলেও আগামী নির্বাচনে তিনি আর প্রার্থীর টিকিট পাননি। আপাতত দুজনেই মন দিয়েছেন ইম্পার নির্বাচনে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.