KIFF 2022 | Nusrat Jahan: চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে মিমি-শুভশ্রী-শ্রাবন্তী, কিন্তু কেন অনুপস্থিত নুসরত?

KIFF 2022 | Nusrat Jahan: নুসরত জাহানের পাশাপাশি দেখা মেলেনি তাঁর অভিনেতা স্বামী যশ দাশগুপ্তেরও। নুসরত শুধু নায়িকাই নন, তিনি তৃণমূলের সাংসদও। তাই তাঁকে উদ্বোধনী মঞ্চে দেখতে না পেয়ে কার্যত অবাক সকলেই। কেন এলেন না নুসরত? কোনও মনোমালিন্যের কারণেই কি এই ঘটনা ঘটল?

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 15, 2022, 10:47 PM IST
KIFF 2022 | Nusrat Jahan: চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে মিমি-শুভশ্রী-শ্রাবন্তী, কিন্তু কেন অনুপস্থিত নুসরত?

KIFF 2022, Nusrat Jahan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত দুই বছর ছিল করোনার প্রকোপ। সেই কারণেই চলচ্চিত্র উৎসবের জৌলুস কার্যত ফিকে হয়ে এসেছিল। কিন্তু বর্তমানে করোনার বিদায়ের পরেই এবছর ফের পুরনো জৌলুস ফিরে পেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে ছিল ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। প্রায় তিন বছর পর এদিন উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন। এছাড়াও ছিলেন জয়া বচ্চন, শাহরুখ খান, রানি মুখোপাধ্যায়, মহেশ ভাট, সৌরভ গঙ্গোপাধ্যায়, অরিজিৎ সিং, কুমার শানু, চঞ্চল চৌধুরী থেকে শুরু করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, মিমি চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রুক্মিনী মৈত্র, শ্রাবন্তী থেকে শুরু টলিউডের একঝাঁক তারকা। তবে দেখা মিলল না নুসরতের।

আরও পড়ুন-Chanchal Chowdhury in KIFF 2022: বাবা ভর্তি হাসপাতালে, মনখারাপ নিয়েই KIFF-র মঞ্চে চঞ্চল

নুসরত জাহানের পাশাপাশি দেখা মেলেনি তাঁর অভিনেতা স্বামী যশ দাশগুপ্তেরও। নুসরত শুধু নায়িকাই নন, তিনি তৃণমূলের সাংসদও। তাই তাঁকে উদ্বোধনী মঞ্চে দেখতে না পেয়ে কার্যত অবাক সকলেই। কেন এলেন না নুসরত? কোনও মনোমালিন্যের কারণেই কি এই ঘটনা ঘটল? জানা যাচ্ছে নুসরত জাহান ও তাঁর স্বামী দুজনেই কলকাতায় নেই। সেই কারণেই তাঁরা এই অনুষ্ঠানে আসতে পারেননি। নুসরতের ম্যানেজার জানান, সংসদে শীতকালীন অধিবেশন চলছে। সেই কারণেই দিল্লিতে রয়েছেন তিনি। সংসদে কিছু বিষয়ে তিনি প্রশ্ন তুলতে চান, সেই কারণেই অনুপস্থিত ছিলেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে। তবে জানা যায়, সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিতর্কিত এই নায়িকা-সাংসদ।

আরও পড়ুন-Arijit Singh| KIFF2022:‘একটা গান গেয়ে দিলেই ল্যাটা চুকে যাবে’, অরিজিতের কাছে গানের আবদার মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত, এবার চলচ্চিত্র উৎসবে ৫৭ টি দেশের ১০৭৮টি ছবি জমা পড়েছিল। সেখান থেকে বেছে নেওয়া হয়েছে ৪২টি দেশের ১৮৩টি সিনেমা। ১৪টি বিভাগে ১০টি ভেন্যুতে থাকছে ২৩১টি ছবি। তারমধ্যে প্রতিযোগিতামূলক বিভাগে থাকছে ৬৬টি ছবি। ন্যাশনাল কম্পিটিশনে ১৪, ইন্টারন্যাশনাল কম্পিটিশনে ১৪, এশিয়ান সিলেক্ট ৮, শর্ট ফিল্মস ২০, ডকুমেন্টারি ১০টি ছবি প্রদর্শিত হবে। এবছর স্পেশাল ট্রিবিউট জানানো হবে প্রখ্যাত পরিচালক তরুণ মজুমদার, প্রদীপ মুখোপাধ্যায়, শিব কুমার শর্মা ও অ্যাঞ্জেলা লান্সবারিকে। শতবর্ষে শ্রদ্ধার্ঘ জানানো হবে দিলীপ কুমার, অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, আলি আকবর খাঁ, কে আসিফকে। যুব সম্প্রদায়কে উদ্বুদ্ধ করতে এবার চলচ্চিত্র উৎসবে যুক্ত হয়েছে নতুন বিভাগ, গেম অন, যে বিভাগে প্রদর্শিত হবে খেলা সংক্রান্ত ছবি। সেই তালিকায় রয়েছে কোণি, ম্যারি কম, চকদে ইন্ডিয়া ও ভাগ মিলখা ভাগ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.