ভারতীয় সিনেমায় অভিনয়ে পাকিস্তানি অভিনেতাদের ওপর নিষেধাজ্ঞা জারি

যুদ্ধ যুদ্ধ আবহের ছায়া এবার সিনেমা জগতেও। পাকিস্তানি কলাকুশলীরা আর ভারতীয় সিনেমায় অভিনয় করতে পারবেন না। এমনই সিদ্ধান্তের কথা জানাল আইএফআইবি (ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি বডি)। এতদিন বিনোদনের জগতকে ভারত-পাকিস্তান সম্পর্কের খারাপ ছায়া থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল।

Updated By: Sep 29, 2016, 09:41 PM IST
ভারতীয় সিনেমায় অভিনয়ে পাকিস্তানি অভিনেতাদের ওপর নিষেধাজ্ঞা জারি

ওয়েব ডেস্ক: যুদ্ধ যুদ্ধ আবহের ছায়া এবার সিনেমা জগতেও। পাকিস্তানি কলাকুশলীরা আর ভারতীয় সিনেমায় অভিনয় করতে পারবেন না। এমনই সিদ্ধান্তের কথা জানাল আইএফআইবি (ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি বডি)। এতদিন বিনোদনের জগতকে ভারত-পাকিস্তান সম্পর্কের খারাপ ছায়া থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল। বলিউডে চুটিয়ে অভিনয় করছিলেন ফাওয়াদ খান, মাহিরা খান, আলি জাফর, হুমাইয়মা মালিক সহ অনেক পাকিস্তানি তারকা অভিনয় করছিলেন। কিন্তু উরি হামলার পর ব্যাপারটা বদলাতে শুরু করে।

আরও পড়ুন-বিয়ে করছেন যে বলিউড নায়িকা

সঈফ আলি খান থেকে করণ জোহর, বরুণ ধাওয়ানরা পাক অভিনেতাদের ভারতে অভিনয়ের পক্ষে সওয়াল করেছিলেন। কিন্তু উরির প্রত্যাঘাতে সীমান্ত টপকে ভারতের সার্জিকাল অ্যাটাক ও তাতে পাকিস্তানের তীব্র প্রতিক্রিয়ায় উদ্ভূত পরিস্থিতির জেরে অভূতপূর্ব সিদ্ধান্ত নেওয়া হল। পাকিস্তানী অভিনেতা-অভিনেত্রীরা ভারতীয় সিনেমায় অভিনয় করতে পারবে না। যতদিন পর্যন্ত না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে আইএফআইবি জানিয়েছে। পাক অভিনেতা ফাওয়াদ খান ইতিমধ্যেই ভারত ছেড়েছেন। উরি হামলার পরে পাক অভিনেতাদের এ দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। কিন্তু তখনও বোঝা যায়নি সীমান্তের যুদ্ধ বলিউডকেও এভাবে বন্ধু হারা করে দেবে।      

এই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

.