সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলেও

সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের প্রয়ানে শোকস্তদ্ধ রাজনৈতিক মহল। কালজয়ী এই সাহিত্যিকের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গদ্য ও পদ্যসাহিত্যে তাঁর অবদান অনস্বীকার্য বলে শোকবার্তায় জানিয়েছেন তিনি। রাজ্যপাল এম কে নারায়ণ নীললোহিতের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন।

Updated By: Oct 23, 2012, 05:11 PM IST

সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের প্রয়ানে শোকস্তদ্ধ রাজনৈতিক মহল। কালজয়ী এই সাহিত্যিকের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গদ্য ও পদ্যসাহিত্যে তাঁর অবদান অনস্বীকার্য বলে শোকবার্তায় জানিয়েছেন তিনি। রাজ্যপাল এম কে নারায়ণ নীললোহিতের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি বলেনছেন ` খ্যাতনামা সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুতে আমি গভীর শোকাহত। আধুনিক বাংলা কবিতায় তাঁর অবদান কালজয়ী। গদ্য সাহিত্যেও তিনি অনবদ্য।` 

` সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুতে দেশ একজনের বড়মাপের সাহিত্যসেবীকে হারাল। মানুষ হিসেবে তিনি অনবদ্য ছিলেন ছিলেন।` সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুতে এভাবেই প্রতিক্রিয়া জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যুকে বাংলা সাহিত্যের অপূরনীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য।নীললোহিতের মৃত্যুতে গভীর শোকজ্ঞাপন করেছেন তাঁর প্রতিবেশী ও রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ও।
মঙ্গলবার প্রবীন এই সাহিত্যিকের দেহ পিস হাভেনে শায়িত থাকবে। বুধবার তাঁর ছেলে বস্টন থেকে দেশে ফেরার পর শেষকৃত্য সম্পন্ন হবে।

.