Ponniyin Selvan 2: প্রথম দিনেই ৩০ কোটি! বক্স অফিসে রেকর্ড গড়ার লক্ষ্যে পোন্নিয়িন সেলভান ২

Ponniyin Selvan 2: প্রথম দিনেই পরিচালক মণি রত্নমের ছবি ‘পোন্নিয়িন সেলভান ২’ ৩০ কোটি টাকা তুলে ফেলেছে। আগের ছবির রেকর্ডও অচিরেই ভেঙে ফেলবে এই ছবি— এমনই আশা করছেন প্রযোজকরা।

Updated By: Apr 28, 2023, 08:27 PM IST
Ponniyin Selvan 2: প্রথম দিনেই ৩০ কোটি! বক্স অফিসে রেকর্ড গড়ার লক্ষ্যে পোন্নিয়িন সেলভান ২

শতরূপা কর্মকার: বিশ্ব জুড়ে দাপিয়ে ব্যবসা করেছিল ‘পোন্নিয়িন সেলভান ১’। শুক্রবার, ২৮ এপ্রিল মুক্তি পেল এই ছবির দ্বিতীয় ভাগ ‘পোন্নিয়িন সেলভান ২’ ছবির মূল আখ্যান আবর্তিত হয়েছে দক্ষিণ ভারতের ইতিহাস ঘিরে। অষ্টম শতকে চোল সাম্রাজ্যের ওঠাপড়া এবং সিংহাসন দখলের লড়াই ঘিরেই আবর্তিত হয়েছে ছবির প্রক্ষাপট। এই ঐতিহাসিক কাহিনিকেই রুপালি পর্দায় পুনরুজ্জীবিত করে তুলেছেন মণি রত্নম। দুই-অংশের ঐতিহাসিক কাহিনির প্রথম চলচ্চিত্রটি বিশ্বব্যাপী ৫০০ কোটি টাকারও বেশি আয় করেছিল। দ্বিতীয় চলচ্চিত্রটিও বক্স অফিসে ভাল পারফর্ম করবে বলে আশা করা হচ্ছে। 

প্রথম দিনেই ভারতে ৩০ কোটির বেশি আয় করেছে এই ছবি। বিশ্বজুড়ে এখনও অবধি আয় ৪০ কোটি। ছবিটির প্রথম ভাগ বক্স অফিসে সাফল্য পাওয়ার পরেই দ্বিতীয় ভাগের মুক্তির দিনক্ষণ ঘোষণা করে দিয়েছিলেন নির্মাতারা। ছবিতে অভিনয় করেছেন ঐশ্বর্য রাই বচ্চন, বিক্রম, কার্থি, তৃষা কৃষ্ণণ ও অন্যান্য অভিনেতারা। এই ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে ভালই উন্মাদনা দেখা যাচ্ছে। 

আরও পড়ুন: Jisshu & The Retrodictions: আগে বাজাতেন, ফের স্টেজে ব্যান্ড গড়ে ড্রাম বাজাবেন যীশু

ফিল্মের টার্গেট ডেমোগ্রাফিক হল তামিলনাড়ুতে কল্কি কৃষ্ণমূর্তির মহাকাব্যিক উপন্যাস এখনও জনপ্রিয়। তাই তামিলনাড়ু থেকেই সবচেয়ে বেশি আয়ের অনুমান করছেন বিশেষজ্ঞরা। এমনকী প্রথম দিনে সকালের শো তে সারা দেশের মধ্যে তামিলনাড়ুতে ৪৪ শতাংশ হল হাউসফুল ছিল। শনিবার আয়ের প্রকৃত সংখ্যা প্রকাশ পেলে এই পরিসংখ্যানগুলি পরিবর্তিত হতে পারে। যদিও ‘পোন্নিয়িন সেলভান ২’ তার মুক্তির আগেই ৭.৬ কোটি টাকার টিকিট বিক্রি করেছে, যা প্রথম চলচ্চিত্রের ১৬ কোটি টাকার তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। 

 

লাইকা প্রোডাকশন প্রকাশ করেছে যে ‘পোন্নিয়িন সেলভান ২’ ইতোমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে ৫ লক্ষ ডলার আয় করেছে। মুক্তির প্রথম দিনেই তা  এক মিলিয়ন ডলার আয় করবে বলেই আশা করছেন নির্মতারা। এর আগে প্রথম চলচ্চিত্রটি মার্কিন যুক্তরাষ্ট্রে ৫.৫ মিলিয়ন ডলার আয় করেছিল, যা যে কোনো তামিল ভাষার চলচ্চিত্রের জন্য এখনও অবধি সর্বোচ্চ। সিনেমা বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা জানান যে, কেজিএফ: ২ বা বাহুবলী ২: দ্য কনক্লুশন -এর মতো বক্স অফিস সংগ্রহ নাও করতে পারে  ‘পোন্নিয়িন সেলভান ২’। কারণ ভক্তদের ‘পোন্নিয়িন সেলভান ২’ এর জন্য অনেক দিন অপেক্ষা করতে হয়নি। ফলে সিনেপ্রেমীদের আগ্রহ থাকলেও মারাত্বক 'ক্রেজ' তৈরি হয়নি।

আরও পড়ুন: World Dance Day: সর্বকালের সেরা ছয় ডান্সার এঁরাই! আপনার কী মত?

যদিও ইতোমধ্যে যারা এই ছবিটি দেখে ফেলেছেন, সেই সব সিনেপ্রেমীদের  একাংশ ‘পিএস ২’-কে এসএস রাজামৌলির ‘বাহুবলি ২’ (Baahubali 2) ছবির থেকেও এগিয়ে রাখছেন। ট্যুইটারে এই ধরণের বহু পোস্ট চোখে পড়ছে। নেটপাড়ার মতে, ‘পোন্নিয়ান সেলভান ২’-ই দেশের আসল গর্ব। ভারতীয় সংস্কৃতিকে সুন্দরভাবে বড় পর্দায় তুলে ধরেছে ছবিটি। এর কাছে ‘বাহুবলি ২’ কিছুই না। মণি রত্নমের ছবিতে তারকাদের পাশাপাশি রয়েছে এ আর রহমানের সংগীত। তামিল, তেলুগু, মালয়ালাম, কন্নড় এবং হিন্দি মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে ‘পোন্নিয়ান সেলভান ২’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.