ফিরে দেখা চিম্পু, আশা জাগিয়েও সাফল্যের শিখর ছুঁতে পারেননি কাপুর তনয়

হৃষি কাপুরের মৃত্যুর এক বছরের মধ্যেই চলে গেলেন রাজীব কাপুর 

Updated By: Feb 9, 2021, 06:07 PM IST
ফিরে দেখা চিম্পু, আশা জাগিয়েও সাফল্যের শিখর ছুঁতে পারেননি কাপুর তনয়
প্রয়াত রাজীব কাপুর

নিজস্ব প্রতিবেদন: ​মাত্র ৫৮-তেই চলে গেলেন রাজীব কাপুর। রাজ কাপুরের ছোট ছেলের মৃত্যুর খবর প্রকাশ পেতেই, শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা বলিউড। লতা মঙ্গেশকর থেকে, নেহা ধুপিয়া কিংবা নীতু কাপুর, 'রাম তেরি গঙ্গা মইলির' নায়কের মৃত্যুর খবরে ভেঙে পড়েন বি টাউন তারকারা। জীবন যুদ্ধে লড়াই করতে গিয়ে মাত্র ৫৮-তে চলে গেলেও রাজীব কাপুরকে দর্শক মনে রাখবেন তাঁর অসাধারণ অভিনয় এবং পরিচালনার জন্য। 'রাম তেরি গঙ্গা মইলি' তাঁর জীবন ঘুরিয়ে দিলেও, রাজীব কাপুর অন্য বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন।

 

দেখুন কোন কোন ছবি রয়েছে রাজীব কাপুরের ঝুলিতে...

রাম তেরি গঙ্গা মইলি...

১৯৮৫ সালে মুক্তি পায় রাম তেরি গঙ্গা মইলি। এই ছবিতে মন্দাকিনীর সঙ্গে অভিনয় করেন রাজীব কাপুর। রাজ কাপুরের পরিচালনায় এই ছবি দিয়েই বলিউডে কার্যত ধামাকা করেন রাজীব।

জামিনদার...

১৯৯০ সালে মুক্তি পায় রাজীব কাপুর অভিনীত জামিনদার। সন্তোষ কুমার চৌহানের পরিচালনায় এই সিনেমায় অনিতা রাজ এবং কিমি কাটকরের সঙ্গে অভিনয় করেন রাজীব।

নাগ নাগিন...

মন্দাকিনী এবং রাজা মুরাদের সঙ্গে নাগ নাগিনে স্ক্রিন শেয়ার করেন রাজীব কাপুর।

জলজলা...

১৯৮৮ সালে মুক্তি পায় জলজলা। ধর্মেন্দ্র, শত্রুঘ্ন সিনহা, রতি অগ্নিহোত্রী, কিমি কাটকর, ড্যানি এবং অনিতা রাজের সঙ্গে এই ছবিতে স্ক্রিন শেয়ার করেন রাজীব কাপুর।

লাভার বয়...

সমু মুখোপাধ্য়ায়ের পরিচালনায় লাভার বয়তে অভিনয় করেন রাজীব কাপুর, মীনাক্ষী শেষাদ্রি এবং অনিতা রাজ।

আরও পড়ুন : পুরনো ছবি দিয়ে 'চিম্পু আঙ্কলকে' বিদায় জানালেন Kareena

১৯৯০ সালে জামিনদার মুক্তি পাওয়ার পর, অভিনয় করতে আর দেখা যায়নি রাজীব কাপুরকে। জামিনদারের পর পরিচালনা এবং প্রযোজনায় চলে যান রাজীব। ১৯৯৬ সালে হৃষি কাপুর এবং মাধুরী দিক্ষীত অভিনয় করেন 'প্রেম গ্রন্থ'-এ। রাজীব কাপুরের পরিচালনাতেই মুক্তি পায় প্রেম গ্রন্থ। এই ছবিতে শাম্মি কাপুর, অনুপম খের এবং ওম পুরিকে দেখা যায় গুরুত্বপূর্ণ ভূমিকায়।

.