রথযাত্রা নিয়ে তুমুল ঝমেলা, দেখুন ব্রিটিশদের শিক্ষা দিতে কী করলেন রাণী?

হঠাৎ নয়েব মশাইয়ের কাছ থেকে এই খবর পেয়ে চিন্তিত হয়ে পড়েন রাজচন্দ্র। একই সঙ্গে খবর শুনে উদ্বিগ্ন হয়ে পড়েন রাণী রাসমণীও।

Updated By: Jul 17, 2018, 08:47 PM IST
রথযাত্রা নিয়ে তুমুল ঝমেলা, দেখুন ব্রিটিশদের শিক্ষা দিতে কী করলেন রাণী?

নিজস্ব প্রতিবেদন: সাহেবরা নাকি রথ তাঁদের পথ দিয়ে যেতে দিচ্ছে না। অন্যপথ দিয়ে রথ নিয়ে যেতে হচ্ছে। এনিয়ে বাইরে নাকি প্রবল শোরগোল পড়ে গেছে। হঠাৎ নয়েব মশাইয়ের কাছ থেকে এই খবর পেয়ে চিন্তিত হয়ে পড়েন রাজচন্দ্র। একই সঙ্গে খবর শুনে উদ্বিগ্ন হয়ে পড়েন রাণী রাসমণীও।

তবে এখানেই শেষ নয়, চিন্তার আরও একটি বিষয়ও নাকি ঘটেছে। এই সব হৈ হট্টগোলের ফাঁকে রাজচন্দ্রদের একটি পালকি নাকি ভুল করে গোরাদের (সাহেব) পথে চলে গেছে। আর ওই পালকিতেই রয়েছে ছোটখুকি। তা নিয়েই উদ্বিগ্ন রাণী রাসমণীর পরিবারের সদস্যদের। এইসব গণ্ডোগোলের ফাঁকেই লোকজনকে নিয়ে গিয়ে রাজচন্দ্রকে বিষয়টি খতিয়ে দেখার পরামর্শ দেন রাণী। একই কথা বলেন সকলে।  যদিও শেষপর্যন্ত অবশ্য যাঁকে নিয়ে এত চিন্তা সেই ছোটখুকি ফিরে আসে। তবে আদপে সবাই যখন জানতে পারে মথুরই নির্বিঘ্নে তাঁকে ফিরিয়ে এনেছে জানতে পেরে বেশ খুশি হন রাজচন্দ্র।

আরও পড়ুন-'ধর্ম বদলে' সানি হয়েছেন, তাহলে 'কউর' কেন? প্রশ্ন শিখ ধর্মগুরুদের

রাজচন্দ্র মধুর সহ সকলকে বিদেশি রেস্তোরাঁ খেতে পাঠান। আর সেখানে গিয়ে বাঁধে আরেক গণ্ডোগোল। বিদেশি রেস্তোরাঁ ভারতীয়দের ঢুকতে বাধা দেওয়া হয়। রেস্তোরাঁ সামনে লেখা দেশের কালো মানুষদের এখানে ঢোকা নিষেধ। আর এতেই বেশ চটে যান মধুর। কিন্তু এক গোরা সাহেত তাঁদেরকে হেনস্থা হতে হয়। এবার সেই সাহেবকেই শাস্তি দিতে বিশেষ ফন্দি আঁটেন রানি। তবে সেটি কী সেটা রাণী রাসমণীর এই পর্বটি না দেখলে ঠিক বোঝা যাবে না। ১৬ জুলাই অর্থাৎ সোমবার Zee বাংলার রাণী রাসমণী ধারাবাহিকে উঠে এসেছে এমনই ঘটনা। কেউ এই পর্বটি মিস করে গেলে দেখে নিতে পারেন ZEE5 -অ্যাপের মাধ্যমে। দেখুন...

আরও পড়ুন-র‍্যাম্পে হাঁটতে হাঁটতে সন্তানকে স্তন্যপান মডেলের, ভাইরাল ভিডিও

বলা যেতে পারে, তৎকালীন ইংরেজশাসিত সমাজব্যবস্থা ছবিই ফুটে উঠেছে রাণী রাসমণী ধারাবাহিকের এই পর্বে। দেখানো হয়েছে কীভাবে সেসময় এদের সমস্ত রীতিনীতি, আচার-অনুষ্ঠান ও সংস্কৃতির উপর ব্রিটিশরা ছড়ি ঘোরানোর চেষ্টা চালাতো। 

তবে এর পরের পর্বে কী হতে চলেছে তা অবশ্য ১৭ জুলাই মঙ্গলবারের পর্বেই জানা যাবে।

আরও পড়ুন-'বিশাল' প্রত্যাশা: গানের সুরে জীবনে ফিরছেন ইরফান

.