Saif-Kareena-র ছেলে Jehangir-এর নামকরণ প্রসঙ্গে মুখ খুললেন Saba Ali Khan

জাহাঙ্গির নামকরণ করেই বিতর্কের মুখে পড়তে হয়েছিল সইফিনাকে।

Updated By: Sep 9, 2021, 12:18 PM IST
Saif-Kareena-র ছেলে Jehangir-এর নামকরণ প্রসঙ্গে মুখ খুললেন Saba Ali Khan

নিজস্ব প্রতিবেদন: সইফ আলি খান (Saif Ali Khan) ও করিনা কাপুর খানের (Kareena Kapoor Khan) ছোট ছেলের নাম জাহাঙ্গির আলি খান (Jehangir Ali Khan), ডাকনাম জেহ। কেন মুঘল সম্রাটের নামে ছেলের নামকরণ করেছেন তাঁরা সেই নিয়েই নেটিজেনদের ট্রোলের মুখে পড়তে হয়েছিল সইফিনাকে। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন সইফ আলি খানের বোন সাবা আলি খান (Saba Ali Khan)। 

সম্প্রতি করিনা ও জেহের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, 'মা আর জান জেহ। যখন একজন মা তাঁর সন্তানকে নিজের গর্ভে পালন করেন ও তাকে একটা জীবন দান করেন তখন তাঁর অধিকার আছে কীভাবে তাঁর সন্তান বড় হবে আর তার কী নাম রাখা হবে। মা ছাড়া কারোর সেই অধিকার নেই। এমনকি পরিবারের বাকি সদস্যদেরও সেই বিষয়ে কথা বলার অধিকার নেই। সবাই নাম নিয়ে পরামর্শ দিতে পারে কিন্তু নামকরণ করতে পারে না।' জাহাঙ্গির নাম প্রসঙ্গে তিনি বলেন, 'জাহাঙ্গির খুব সুন্দর নাম। পারসি ভাষায় এই নামের অর্থ বিশ্বের রাজা। শেষ দুই দশকে জাহাঙ্গির নামের দুই ব্যক্তি জাহাঙ্গির রতনজি দাদাভাই টাটা ও হোমি জাহাঙ্গির ভাভা ভারতকে গর্বিতই করেছে।' 

আরও পড়ুন: Akshay Kumar birthday: জন্মদিনে মা-কে নিয়ে আবেগঘন পোস্ট সদ্য মাতৃহারা অক্ষয়ের

প্রথম সন্তানের নাম তৈমুর আলি খান রাখার পরেই বিতর্কের মুখে পড়েছিলেন সইফ আলি খান ও করিনা কাপুর খান। সেই কথা মাথায় রেখেই দ্বিতীয় সন্তানের নাম প্রকাশ্যে আনেননি এই তারকা দম্পতি। ছেলের ছয়মাসের জন্মদিনের আগে নিজের লেখা বই 'দ্য প্রেগন্যান্সি বাইবেল'-এ ছোট ছেলের নাম সবাইকে জানান করিনা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.