শশী কাপুরকে বাঁচাতে খলনায়ককে কামড়ে দিয়েছিলেন ছোট্ট সইফ!

 জড়িয়ে রয়েছে সইফ আলি খানের ছেলেবেলারও বেশকিছু স্মৃতি। 

Updated By: Dec 1, 2019, 05:43 PM IST
শশী কাপুরকে বাঁচাতে খলনায়ককে কামড়ে দিয়েছিলেন ছোট্ট সইফ!

নিজস্ব প্রতিবেদন: বলিউডে একসময় সুপুরুষ নায়কদের তালিকায় অন্যতম নাম ছিল শশী কাপুরের। বক্স অফিসে একসময় একের পর এক হিট ছবি দিয়েছেন তিনি। কাপুর পরিবারের সদস্য তথা খ্যাতনামা এই অভিনেতার সঙ্গে শুধু করিনা কাপুর খানেরই নয়, জড়িয়ে রয়েছে সইফ আলি খানের ছেলেবেলারও বেশকিছু স্মৃতি। সেটা কি জানা আছে? 

বহুবার সাক্ষাৎকারে শশী কাপুরকে নিয়ে মুখ খুলেছেন সইফ। জানিয়েছেন, শশী কাপুরের সঙ্গে জড়িয়ে থাকা তাঁর বেশকিছু স্মৃতির কথা। সইফ বারবার জানিয়েছেন তিনি শশী কাপুরের সৌন্দর্যে মুগ্ধ ছিলেন। বহু ছবিতে সইফের মা, তথা কিংবদন্তী অভিনেত্রী শর্মিলা ঠাকুরের সহ অভিনেতা ছিলেন শশী কাপুর। বহুদিন আগে একবার সইফকি নিয়ে জয়পুরে শশী কাপুরের সঙ্গে শ্যুটিংয়ের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন খোদ শর্মিলা ঠাকুর।

আরও পড়ুন-সাঁতার জানেন না, জলের ভয় কাটিয়ে খপোলির পুলে যেখানে সেনাদের প্রশিক্ষণ দেওয়া হল সেখানে জলের ৩০ ফুট গভীরে নামিয়ে চলে শ্যুটিং...জানালেন রানি

আরও পড়ুন-বিয়ে করছেন Zee বাংলার 'চোখের বালি' বিনোদিনী, দেখুন গায়ে হলুদের ছবি

ছবি: টুইটার

আরও পড়ুন-জুন মালিয়ার বিয়ের অনুষ্ঠান, হাজির অরিন্দম শীল সহ বিভিন্ন ব্যক্তিত্ব

শর্মিলা ঠাকুরের কথায়, ১৯৭৪ সালে 'পাপ-পূণ্য' ছবির শ্যুটিংয়ে ছোট্ট সইফকে নিয়ে গিয়েছিলেন শর্মিলাষ শশী কাপুরও তাঁর পরিবারকে নিয়ে সেখানে গিয়েছিলেন। সেখানে ছবির একটি অ্যাকশান দৃশ্যের শ্যুটিং চলছিল। খলনায়কের সঙ্গে মারপিট করছিলেন শশী। তারই মধ্যে একটি দৃশ্যে খলনায়ক শশী কাপুরের কলার ধরে, তিনি কিছুতেই ছাড়াতে পারছিলেন না। ক্যামেরায় ফাইনাল শট নেওয়া চলছিল তখন। সেসময় হঠাৎই সকলে খেয়াল করলেন বিশাল চেহারার সেই খলনায়ক চেঁচাচ্ছেন। পরে বোঝা গেল ছোট্ট সইফ খলনায়কের পায়ে কামড়ে দিয়েছে। আসলে তাঁর শশী আঙ্কেলকে কেউ মারছে, আর কেউ বাঁচাতে আসছে না দেখেই এমন কাণ্ড ঘটিয়েছিলেন সইফ। 

তবে শুধু শর্মিলা ঠাকুরই নন, ২০১৭ সালে DNA-কে দেওয়া এক সাক্ষাৎকারেও এই ঘটনার কথা জানিয়েছিলেন খোদ সইফ আলি খানও। সেসময় সইফ জানান, তাঁর শশী আঙ্কেলের সঙ্গে বাবা মনসুর আলি খান পতৌদির সম্পর্কও বেশ বন্ধুত্বপূর্ণ ছিল। একবার শশী কাপুর তাঁর বাবা মনসুর আলি খানের বাঁধাগলা পোশাক ধার করেও পরেছিলেন বলে জানান সইফ। এমনকি সেসময় পতৌদি পরিবারে শশী কাপুরের নিয়মিত যাতায়াতও ছিল বলে জানিয়েছিলেন অভিনেতা।

.