'কেদারনাথ'-এ 'লভ জিহাদ'? মুখ খুললেন সারা আলি খান

মুক্তির আগেই এক প্রস্থ বিতর্কের মুখে পড়ে সারার সিনেমা।

Updated By: Nov 29, 2018, 10:26 AM IST
'কেদারনাথ'-এ 'লভ জিহাদ'? মুখ খুললেন সারা আলি খান

নিজস্ব প্রতিবেদন : আগামী ৭ ডিসেম্বর মুক্তি পাচ্ছে 'কেদারনাথ'।পরিচালক অভিষেক কাপুরের এই সিনেমা দিয়েই বলিউডে ডেবিউ করছেন সারা আলি খান। কিন্তু, মুক্তির আগেই এক প্রস্থ বিতর্কের মুখে পড়ে সারার সিনেমা।
'কেদারনাথ'-এর টিজার সামনে আসার পর থেকেই একটু একটু করে গুঞ্জন শোনা যায়। ট্রেলর মুক্তি পাওয়ার পর যেন আগুনে ঘৃতাহুতি পড়ে। অভিযোগ, 'কেদারনাথ'-এ 'লভ জিহাদ দেখানো হয়েছে। একজন ভিন্ন ধর্মী পুরুষের সঙ্গে যেভাবে হিন্দু মেয়ের সম্পর্ক দেখানো হয়েছে, তা একেবারেই অনুচিত। কেদারনাথের মত জায়গায় দাঁড়িয়ে দুটি ভিন্ন সম্প্রদায়ের মানুষের মনের মিলনকে তুলে ধরে হিন্দুদের ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে বলে বেশ কয়েকটি সংগঠনের পক্ষে দাবি করা হয়। পশাপাশি 'কেদারনাথ' নিষিদ্ধ করার দাবি তোলেন কেদারনাথের পুরোহিতরাও। যা নিয়ে বেশ কিছুদিন ধরে একাধিক বিতর্ক মাথা চাড়া দিয়ে ওঠে। 

আরও পড়ুন : ৯৬ কিলোর সারাকে কী বলেন করিনা! সৎ মাকে নিয়ে মুখ খুললেন সইফ-কন্যা
সিনেমার প্রমোশনের সময় এ বিষয়ে সারা আলি খান-কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'কেদারনাথ'-এ কোনও মানুষের ভাবাবাগে আঘাত লাগে, এমন কিছু দেখানো হয়নি। ভালবেসে 'মনসুরের' জীবন কীভাবে 'মুক্কুময়' হয়ে উঠেছিল, তাই তুলে ধরা হয়েছে সিনেমার গল্পে। তবে সব সিনেমা সবার ভাল লাগে না। এ ক্ষেত্রেও সেই একই বিষয় হয়েছে বলেও স্পষ্ট জানান সইফ-কন্যা।

আরও পড়ুন : মুম্বইতে রণবীর-দীপিকার দ্বিতীয় রিসেপশন, ঝলসে উঠলেন 'দিপবীর'
প্রসঙ্গত 'কেদারনাথ'-এর ট্রেলর মুক্তি পাওয়ার পর বিজেপি নেতা অজেন্দ্র অজয় দাবি করেন, এই সিনেমা হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। এখানে শুধু দু'টি ভিন্ন সম্প্রদায়ের মানুষের প্রেম নিয়ে প্রশ্ন তোলা নয়, কেদারনাথের মত জায়গায় দাঁড়িয়ে দু'জন মানুষের ভালবাসা কীভাবে অপরিণত থেকে যায়, তা দেখানো হয়েছে। যা কয়েক কোটি হিন্দুর বিশ্বাসে আঘাত করেছে বলেও অভিযোগ করেন বিজেপির ওই সংশ্লিষ্ঠ নেতা।

 

কেদারনাথ'-এ মনসুরের চরিত্রে অভিনয় করছেন সুশান্ত সিং রাজপুত। বলিউডের এই অভিনেতার হাত ধরেই এবার বি তুনে ডেবিউ করছেন সারা আলি খান। যা নিয়ে ইতিমধ্যেই উচ্ছ্বসিত পতৌদি পরিবার। সারা একদিন বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী হয়ে উঠবেন বলে 'কেদারনাথ'-এর ট্রেলর দেখে মন্তব্য করেন করিনা কাপুর খান। শুধু তাই নয়, সারা 'বিউটি এবং ব্রেইনস'-এর সম্মিলিত মুখ। বলিউডে অনেকদিন পড়ে এমন একজন অভিনেত্রী এলেন, যাঁর মধ্যে সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার মিশেল রয়েছে বলেও মন্তব্য করেন সইফ-পত্নী। 

.