Shah Rukh Khan: সমীর ওয়াংখেড়ের মামলায় শাহরুখের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ! বম্বে হাইকোর্টে দাখিল মামলা...

Shah Rukh Khan-Sameer Wankhede: ছেলেকে বাঁচাতে ঘুষ দেওয়ার চেষ্টা করেছেন শাহরুখ খান। সমীর ওয়াংখেড়ের মতো অভিযুক্ত শাহরুখ ও আরিয়ান, এবার সুপারস্টারের বিরুদ্ধে দাখিল জনস্বার্থ মামলা। এমনকী শাহরুখকে লাই ডিটেক্টরে বসানোর দাবি আবেদনে।

Updated By: Jun 13, 2023, 09:33 PM IST
Shah Rukh Khan: সমীর ওয়াংখেড়ের মামলায় শাহরুখের বিরুদ্ধে ঘুষ দেওয়ার অভিযোগ! বম্বে হাইকোর্টে দাখিল মামলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরিয়ান খান(Aryan Khan) মাদক মামলা মিটলেও এই মামলার সূত্র ধরেই সিবিআইয়ের মুখে পড়েন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (NCB) মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে(Sameer Wankhede)। তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। এবার এই মামলায় নাম জড়াল শাহরুখ খানের(Shah Rukh Khan)। আরিয়ান খানকে বাঁচাতে ঘুষ দিতে চেয়েছেন শাহরুখ খান, এই অভিযোগে এবার শাহরুখের বিরুদ্ধে ফাইল হল জনস্বার্থ মামলা। বম্বে হাইকোর্টে(Bombay High Court) দাখিল হয়েছে এই পিআইএল (PIL)। আগামী ২০ জুন এই মামলার শুনানি।

আরও পড়ুন- Swastika Mukherjee: সংঘাতেই স্বস্তিকা! ‘শিবপুরের ট্রেলার লঞ্চে যাওয়ার প্রশ্নই ওঠে না’...

আবেদনে বলা হয়েছে, শাহরুখ খানের সঙ্গে কেপি গোসাভির মাধ্যমে আলোচনা করে ২৫ কোটি টাকা থেকে ১৮ কোটি টাকা পর্যন্ত ঘুষের টাকা মিটিয়ে নেওয়ার এবং তারপর ছেলে আরিয়ান খানকে বাঁচাতে ৫০ লক্ষ টাকা নগদে নেওয়ার অভিযোগে তৎকালীন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) মুম্বই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে সিবিআই। সত্যিটা জানতে নারকো অ্যানালাইসিস এবং লাই ডিটেক্টর টেস্টের ব্যবহার করতেও আবেদন করে সিবিআই।

আবেদনে দুর্নীতি প্রতিরোধ আইনের ১২ ধারায় উল্লেখ করা হয়েছে,  যদি কোন ব্যক্তি দুর্নীতি দমন ব্যুরোকে না জানিয়ে উক্ত সরকারী কর্মচারীর কাছ থেকে কোন সাহায্য লাভের জন্য কোন কর্মকর্তাকে ঘুষ দেয়, তখন এই ব্যক্তিও দোষী ও বিচারে অন্তর্ভুক্ত। শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে সেই অভিযোগই দায়ের করা হয়েছে। এই ধারাতেই অভিযুক্ত শাহরুখ খান ও আরিয়ান খান।

এই মামলায় শাহরুখ খান ও আরিয়ান খানকে অভিযুক্ত হিসাবে অন্তর্ভুক্ত করার জন্য সিবিআইয়ের কাছে আবেদন জানানো হয়েছে। মুম্বই পুলিসের যে আধিকারিকরা সমীর ওয়াংখেড়ে ও অন্যান্যদের বিরুদ্ধে দুর্নীতি ও সরকারি সম্পত্তি, যন্ত্র ও সম্পদের অপব্যবহারের অভিযোগ নিয়ে তদন্ত করে ক্লিনচিট দিয়েছেন তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে পিটিশনে। তাতে আরও বলা হয়েছে,  শাহরুখ খান, আরিয়ান খান, সমীর ওয়াংখেড়ে-সহ এনসিবি-র অন্য আধিকারিকদের নার্কো অ্যানালিসিস টেস্ট, লাই ডিটেক্টর টেস্ট এবং ব্রেন ম্যাপিং টেস্টের মতো বৈজ্ঞানিক পরীক্ষার সাহায্য নেওয়া উচিত সিবিআইয়ের। এই ধরনের পরীক্ষাকে 'সম্পূর্ণ ষড়যন্ত্র' বের করতে এবং সত্যের মাধ্যমে বিষয়টিকে সামনে আনতে সাহায্য করবে।

আরও পড়ুন- Paran Bandopadhyay: রাহুলের ওয়েব সিরিজ থেকে সরলেন পরাণ বন্দ্যোপাধ্যায়, অসুস্থতাই কী কারণ?

চলতি মাসের গোড়ায় বম্বে হাইকোর্ট সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুষ নেওয়া ও আর্থিক প্রতারণা মামলায় গ্রেফতারি থেকে অন্তর্বর্তীকালীন সুরক্ষার মেয়াদ বাড়িয়ে ২৩ জুন পর্যন্ত করে দেয়। সমীর ওয়াংখেড়ে এবং অন্যান্যদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং ঘুষ সংক্রান্ত দুর্নীতি প্রতিরোধ আইনের বিধান অনুযায়ী ফৌজদারি ষড়যন্ত্র এবং তোলাবাজির অভিযোগ আনা হয়েছে। গত বছরের অক্টোবরে আরিয়ান খান সহ আরও বেশ কয়েকজনকে মাদক রাখা, খাওয়া এবং পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়। পরে তাঁকে এনসিবি-র হাতে তুলে দেওয়া হয়।সেই মামলায় ইতোমধ্যেই ক্লিনচিট পেয়েছেন আরিয়ান খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.