Dunki in Oscars: অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডাঙ্কি’?

Shah Rukh’s Dunki in Oscars: সূত্রের খবর, অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছে শাহরুখ খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ডাঙ্কি’। তবে তা ভারতের অফিসিয়াল মনোনয়ন নাকি অন্য কোন বিভাগের মনোনয়নে পাঠানো হয়েছে, তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। এই ব্যাপারে মুখে কুলুপ এঁটেছে প্রযোজনা সংস্থা।  

Updated By: Jan 10, 2024, 07:56 PM IST
Dunki in Oscars: অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডাঙ্কি’?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমালোচক থেকে সাধারণ দর্শক, শাহরুখ খানের(Shah Rukh Khan) ডাঙ্কি(Dunki) নিয়ে বিভিন্ন মতামত সামনে এসেছে। বক্স অফিসে ৪৫০ কোটির দোরগোড়ায় এই ছবি। এবার সামনে এল বড় খবর। শোনা যাচ্ছে অস্কারের মনোনয়নে পাঠানো হচ্ছে রাজকুমার হিরানির ছবি ডাঙ্কিকে। হ্যাঁ, ঠিকই শুনেছেন, এবছর অস্কারের দৌড়ে রয়েছে শাহরুখ খানের ছবি। জানা যাচ্ছে যে ইতোমধ্যেই ছবির মনোনয়ন পাঠানো হয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য।

আরও পড়ুন- Ustad Rashid Khan Demise: ‘মৃত্যু তো আসবেই কিন্তু...’ ভ্রাতৃসম রশিদের মৃত্যুতে শোকস্তব্ধ গুলাম আলি খান...

সূত্রের খবর, অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছে শাহরুখ খানের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ডাঙ্কি’। এর আগেও অস্কারে পাঠানো হয়েছে শাহরুখের ছবি। অমন পালেকর পরিচালিত পহেলী পাঠানো হয়েছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে। এরপর শাহরুখের স্বদেশও পাঠানো হয় অস্কারে। কিন্তু দুটোর কোনওটাই শেষ অবধি অস্কার নিয়ে ফিরতে পারেনি। এবার শোনা যাচ্ছে, ডাঙ্কিকে সম্বল করেই এবার অস্কারের পথে ফের শাহরুখ। তবে খবরের সত্যতা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

২০২৩ সালের জানুয়ারিতে পাঠান-এর হাত ধরে শুরু হয় শাহরুখের কেরিয়ারের অন্যতম সেরা বছর। সারা বিশ্বজুড়ে প্রথমদিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই ছবি। ছবির টোটাল কালেকশন ১০৫০.৩০ টাকা। ১০০০ কোটি পেরিয়ে থেমে থাকেননি শাহরুখ। সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত জওয়ান। বলিউডি মশালা ছবির মোড়কে আদ্যপান্ত একটি রাজনৈতিক ছবি জওয়ান। পাঠানের থেকেও এই ছবি বেশি পছন্দ করে দর্শক। সারা বিশ্ব জুড়ে এই ছবির মোট আয় ১১৪৬। অবশেষে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পায় ডাঙ্কি। বছরের শুরুতে এ যাবৎ ছবির আয় ৪৪৭.৭০ কোটি। তিনটি ছবির ব্যবসা যোগ করলে দেখা যায়, শাহরুখ একাই একবছরে বলিউডের ঝুলিতে দিয়েছেন ২৫০০ কোটি টাকার বেশি।

আরও পড়ুন- Tv Actress: মোবাইল হ্যাক করে গোপন ছবি ফাঁস করার হুমকি! আতঙ্কিত জনপ্রিয় অভিনেত্রী...

অভিবাসন সমস্যা নিয়ে তৈরি এই ছবি আসলে চার বন্ধুর ছবি। প্রেম থেকে শুরু করে রাজনীতি, ছবির পরতে পরতে রয়েছে বার্তা। শাহরুখ খান ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানির মতো তারকা। ছবি রিলিজের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় এই ছবি ঘিরে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। তবে এবার অস্কারের দৌড়ে ডাঙ্কি, এই খবরে বেশ উত্তেজিত শাহরুখের ফ্যানেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.