Shah Rukh Khan: 'অনেক বছর কোনও অ্যাওয়ার্ড পাইনি...' দাদাসাহেব ফালকে পেলেন শাহরুখ খান!

Dada Saheb Phalke Award: প্রায় ৪ বছর পর ২০২৩ সালে একসঙ্গে মুক্তি পেয়েছে শাহরুখের তিনটি ছবি। সেই তিনটি ছবির মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছে জওয়ান। এবার সেই ছবির জন্য সেরা অভিনেতা ক্যাটেগরিতে দাদা সাহেব ফালকে অ্যাওয়ার্ড পেলেন শাহরুখ খান। 

Updated By: Feb 21, 2024, 05:13 PM IST
Shah Rukh Khan: 'অনেক বছর কোনও অ্যাওয়ার্ড পাইনি...' দাদাসাহেব ফালকে পেলেন শাহরুখ খান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শাহরুখ খান। অনুষ্ঠিত হলো ভারতীয় সিনেমার অন্যতম সম্মানজনক অ্যাওয়ার্ড ‘দাদাসাহেব ফালকে’। মঙ্গলবার সন্ধ্যায় মুম্বইয়ে অনুষ্ঠিত হয়েছে এই অ্যাওয়ার্ড শো। এই অ্যাওয়ার্ড শোয়ে এবছর শাহরুখের ‘জওয়ান’(Jawan) এবং রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সবচেয়ে বেশি পুরস্কার জিতে নিয়েছে। ২০২৪ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার(Dada Saheb Phalke Award) পেলেন শাহরুখ খান(Shah Rukh Khan)।

আরও পড়ুন- International Mother Language Day: একুশের মঞ্চে নেই শুভাপ্রসন্ন, বাদ মিমি-নুসরত-কৌশানী! জল্পনা...

‘জওয়ান’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পান শাহরুখ খান। বেশ কয়েক বছর পর সেরা অভিনেতা হিসেবে কোনও পুরস্কার জিতলেন বলিউডের এই মেগাস্টার। একই সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে নয়নতারার হাতে।  এদিন পুরস্কার হাতে নিয়ে শাহরুখ বলেন, 'সব জ্যুরি মেম্বারদের ধন্যবাদ, যাঁরা আমাকে এই অ্যাওয়ার্ডের যোগ্য ভেবেছে। এছাড়াও অনেকদিন আমি কোনও অ্যাওয়ার্ড পাইনি তাই মনে হচ্ছিল আর হয়তো কখনও পাব না। আমি খুব খুশি হয়েছি। আমি একটু লোভী, আমার অ্যাওয়ার্ড ভালো লাগে। তবে আমার থেকে বেশি বিধু বিনোদ চোপড়ার বেশি ভালো লাগে। আমরা ভাগ করে নেব'।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Maha (@mahasrk1)

এদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছেন ভিকি কৌশল। ‘শ্যাম বাহাদুর’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। অপরদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী হয়েছেন রানি মুখোপাধ্যায়। মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার জিতেছেন রানি। ২০২৩ সালের সবচেয়ে আলোচিত ছবি ‘অ্যানিমাল’-এর জন্য সেরা নেতিবাচক চরিত্রের পুরস্কার পেয়েছেন ববি দেওল। অ্যানিমালের জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। জওয়ান ছবির জন্য সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছেন দক্ষিনের অন্যতম জনপ্রিয় সুরকার অনিরুদ্ধ রবিচন্দর।

ছোটপর্দার দুনিয়ায় ২০২৪ সালের দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে বছরের সেরা টেলিভিশন সিরিজ হয়েছে ‘গুম হ্যায় কিসিকে পেয়ার মে।’ একই সিরিজের জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেতা হয়েছেন নীল ভট্ট। ‘অনুপমা’র জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী হয়েছেন রূপালী গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- Vikrant Massey: রাম-সীতাকে নিয়ে কার্টুন পোস্ট! ৬ বছর পর ক্ষমাপ্রার্থী অভিনেতা...

ওয়েব সিরিজ সেকশনে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কারিশমা তান্না। স্কুপ ওয়েব সিরিজের জন্য। এছাড়াও চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের জন্য জীবনকৃতি সম্মানে সম্মানিত করা হয় মৌসুমী চট্টোপাধ্যায়কে। এছাড়া জওয়ান পরিচালক অ্যাটলি, শহিদ কাপুর এবং পরিচালক জুটি রাজ অ্যান্ড ডিকেও গত বছর তাদের কাজের জন্য সম্মানিত হন মঞ্চে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.