Shah Rukh Khan: ২৫ বছর পর ফের মণিরত্নমের ছবিতে শাহরুখ?

Shah Rukh Khan on Mani Ratnam: ১৯৯৮ সালে 'দিল সে' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন শাহরুখ খান ও মণিরত্নম। বুধবার একটি অনুষ্ঠানে দু'জনে আবার একটি প্রজেক্টে একসঙ্গে কাজ করার কথা বলেন।

Updated By: Jan 12, 2024, 01:51 PM IST
Shah Rukh Khan: ২৫ বছর পর ফের মণিরত্নমের ছবিতে শাহরুখ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি একটি অনুষ্ঠানে মণিরত্নমের(Mani Ratnam) পায়ে পড়ে যান শাহরুখ খান(Shah Rukh Khan)। তাঁর একটাই দাবি তাঁকে যেন একটি ছবিতে কাস্ট করেন পরিচালক। এমনকী আর ট্রেনের মাথায় নয়, বিমানেও নাচের প্রস্তাব দেন শাহরুখ খান। তারই পাল্টা জবাব দিলেন বর্ষীয়ান পরিচালক মণিরত্নম।

আরও পড়ুন- Kangana Ranaut: ‘আমাকে গুলি করে দিতে চেয়েছিলেন বাবা’ বিস্ফোরক অভিযোগ কঙ্গনার...

১৯৯৮ সালে 'দিল সে' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন শাহরুখ খান ও মণিরত্নম। বুধবার একটি অনুষ্ঠানে দু'জনে আবার একটি প্রজেক্টে একসঙ্গে কাজ করার কথা বলেন। মণিরত্নমের একটা ছবিতে কাস্ট করার জন্য রাজি করানোর চেষ্টা করে শাহরুখ। অভিনেতা জানান, ফিল্মমেকার যদি তাঁকে বলেন তাহলে তিনি প্লেনের উপরে 'ছইয়া ছইয়া' করতে রাজি।

শাহরুখ খান মণিরত্নমকে বলেছিলেন, 'আমি আপনাকে অনুরোধ করছি, আমি আপনার কাছে মিনতি করছি এবং প্রতিবারই বলছি আমার সঙ্গে ছবি করতে। সত্যি করে বলছি, এইবার ছইয়া ছইয়ার জন্য প্লেনের উপরে নাচব যদি বল..। আর, শুভ সন্ধ্যা সুহাসিনী (মণিরত্নমের স্ত্রী)। আমি তোমাকে বলেছিলাম, ঘুমানোর আগে ওকে 'শাহরুখ, শাহরুখ' বলার জন্য’। অভিনেতাকে নিয়ে আরও একটি ছবি বানাবেন কি না জানতে চাওয়া হলে, পরিচালক বলেছিলেন, 'যখন তিনি (শাহরুখ) একটি বিমান কিনবেন..’

২০২৩ সালে শাহরুখের সমস্ত ছবির বক্স অফিস সাফল্য নিয়ে গর্বিত তিনি। যার মধ্যে রয়েছে ব্লকবাস্টার ছবি 'পাঠান' ও 'জওয়ান'। এদিন মণিরত্নমকে নিজের ছিমছাম ভঙ্গিতে বললেন শাহরুখ খান, ‘মণি, শুধু তোমাকেই বলি, আমার সিনেমা যেভাবে চলছে। এই বিমান আর বেশি দূরে নয়।’ জবাবে নির্মাতা মজা করে বলেন, "আমি এটা পৃথিবীতে নামিয়ে আনব, চিন্তা করবেন না"।

প্রসঙ্গত, মণিরত্নম পরিচালিত 'দিল সে' উত্তর-পূর্বের বিদ্রোহের পটভূমিতে নির্মিত একটি প্রেমের গল্প। সেই ছবিতে বেশ কয়েকটি গান ছিল, যার মধ্যে 'ছইয়া ছইয়া' অন্যতম। এই গান লিখেছেন গুলজার এবং সুর করেছেন এ আর রহমান। সুখবিন্দর সিং এবং স্বপ্না আওয়াস্তির গাওয়া ছইয়া ছইয়া গানটির কোরিওগ্রাফি করেছেন ফারহা খান। ওই বছরই তিনি সেরা কোরিওগ্রাফির জন্য ফিল্মফেয়ার পুরস্কার পান।

আরও পড়ুন- Shah Rukh Khan: নিশানায় অ্যানিমাল? ভিলেন হয়ে ‘কুকুরের মত’ মরতে চান শাহরুখ...

এর আগে ২০১৭ সালে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে মনীষা কৈরালা ও প্রীতি জিন্টা অভিনীত এই ছবির নায়ক শাহরুখ বলেছিলেন, চলন্ত ট্রেনে শুটিং করা 'খুবই ভয়ের' ব্যাপার। তিনি জানিয়েছিলেন, গানের শ্যুটিংয়ের সময় সুরক্ষার জন্য নর্তকীদের ট্রেনে বেঁধে রাখা হয়। শাহরুখ আরও বলেছিলেন, নাচের দৃশ্যে তাঁকে লাফিয়ে লাফিয়ে হাঁটতে হয়েছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.