মুক্তি পেল 'ঝড় থেমে যাবে একদিন', বাড়িতে বসেই ছবির শ্যুটিং করলেন তারকারা

 অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, রুক্মিণী মৈত্র, পরমব্রত চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Apr 15, 2020, 04:49 PM IST
মুক্তি পেল 'ঝড় থেমে যাবে একদিন', বাড়িতে বসেই ছবির শ্যুটিং করলেন তারকারা

নিজস্ব প্রতিবেদন : অবশেষে নববর্ষের বিকেলে মুক্তি পেল 'ঝড় থেমে যাবে একদিন'। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় স্বল্প দৈর্ঘ্যের এই ছবি পরিচালনা করেছেন অরিন্দম শীল। বাড়িতে বসেই এই ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, কোয়েল মল্লিক, মিমি চক্রবর্তী, নুসরত জাহান, রুক্মিণী মৈত্র, পরমব্রত চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে।

ক্যামেলিয়া প্রোডাকশন-এর ব্যানারে মুক্তি পেয়েছে 'ঝড় থেমে যাবে একদিন' ছবিটি। এই ছবিতে রয়েছে মুখ্যমন্ত্রীর লেখা গান, যে গানের সুর করেছিলেন কবীর সুমন। এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন বিক্রম ঘোষ। সম্পাদনার দায়িত্বে ছিলেন সংলাপ ভৌমিক। শর্ট ফিল্মটির লিঙ্ক নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন তারকারাও।

আরও পড়ুন-নববর্ষে HIV পজিটিভ শিশুদের পাশে সাংসদ, অভিনেত্রী মিমি চক্রবর্তী

এই ছবিটিতে যেসমস্ত তারকারা অভিনয় করেছেন, তাঁরা সকলেই যে যাঁর বাড়িতে বসেই ছবির শ্যুটিং করেছেন। পরিচালক অরিন্দম শীলও বাড়িতে বসেই করেছেন ছবি পরিচালনার কাজ। এই ছবি থেকে উঠে আসা টাকা তুলে দেওয়া হবে টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির দৈনিক রোজগেরে কলাকুশলীদের হাতে। 

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর উদ্যোগে টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে শর্ট ফিল্ম বানাচ্ছেন অরিন্দম শীল

এর আগে 'ঝড় থেমে যাবে', ছবিটি নিয়ে কথা বলতে গিয়ে পরিচালক অরিন্দম শীল আমাদের জানিয়েছিলেন, ''যাঁদের জন্য আমাদের এই অস্তিত্ব, সেই টেকনিশিয়ানস বন্ধুদের কথা ভেবেই এই কাজে এগিয়ে আসা। এই উদ্যোগটা নেওয়ার আগে আমরা ইতিমধ্যেই জুনিয়র আর্টিস্ট ও অভিনেতাদের জন্য ফান্ড কালেকশন করেছিলাম। তবে চাইছিলাম, কিছু একটি করে বড় অঙ্কের টাকা জোগাড় করতে। কারণ, যে পরিস্থিতির মধ্যে রয়েছি তাতে কতদিন এভাবে চলবে কিছুই বলা যাচ্ছে না। বহু সংখ্যক টেকনিশিয়ানসরা রয়েছেন, তাঁদের সাহায্য করা প্রয়োজন। এবিষয়ে মঙ্গলবার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়, উনি আমাকে একটা কনসেপ্ট দেন। সেখান থেকেই এই পরিকল্পনা করা হয়। কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর একটা গান বের হয়েছে, যেটায় কবীর সুমন সুর দিয়েছেন। আমি মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসা করেই সেই গানটা এই শর্ট ফিল্মে ব্যবহার করতে চলেছি। ওই গান থেকেই ঝড় থেমে যাবে একদিন, ছবিটির নাম দেওয়া হয়েছে।''

পরিচালক আরও জানিয়েছিলেন, ''এটা একটা স্বল্প দৈর্ঘ্যের ছবি হবে। যার মাধ্যমে সচেতনতা প্রচারও হবে এবং এর সঙ্গে টাকা জোগাড় করাও হবে। আমাদের টার্গেট ১ কোটির বেশি জোগড় করা, তবে নূন্যতম ৫০ লক্ষ টাকা তুলতেই হবে। এবিষয়ে একটু আগেই আমার বুম্বা দার (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়) সঙ্গে কথা হয়েছে। টেকনিশিয়ানস দের সাহায্য়ের জন্য সর্বপ্রথম এগিয়ে এসেছিলেন গৌতম ঘোষ, অপর্ণা সেন আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ওরাঁ ১ লক্ষ টাকা করে দেন। এছাড়া অন্যান্যরাও এগিয়ে এসেছেন। তবে আমরা চাইছি একটি বড় ফান্ড করতে। যাতে আগামী দিনে টেকনিশিয়ানস বন্ধুদের পাশে আমরা দাঁড়াতে পারি।''

আরও পড়ুন-তবলায় ছেলে আরিন, জমিয়ে কত্থক-এর অনুশীলন মাধুরীর, মায়ের সঙ্গে আবার নাচতেও দেখা গেল মাধুরীর ছেলেকে

.