Srijit Mukherji: রহমানের পর এবার সৃজিত! নিজের ছবিতে AI-এর সাহায্যে ফেরাবেন সত্যজিত রায়কে...

Padatik: সৃজিত মুখার্জীর ‘পদাতিক’ সিনেমাতেই AI-এর সাহায্যে তিনি ফিরিয়ে আনতে চলেছেন ভারতীয় চলচিত্রের কিংবদন্তী পরিচালক সত্যজিত রায়কে। এই ছবিতেও সত্যজিৎ রায়ের ভূমিকায় থাকবেন জিতু কমল। তবে গলা থাকবে AI-এর সাহায্যে তৈরি সত্যজিৎ রায়ের গলা।

Updated By: Feb 4, 2024, 03:11 PM IST
Srijit Mukherji: রহমানের পর এবার সৃজিত! নিজের ছবিতে AI-এর সাহায্যে ফেরাবেন সত্যজিত রায়কে...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মৃণাল সেনের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে মুক্তি পেতে চলেছে সৃজিত মুখার্জীর সিনেমা ‘পদাতিক’। পরিচালককে শ্রদ্ধা জানাতেই ছবিটি তৈরি করেছেন সৃজিত। এই ছবিতে মৃণাল সেনের চরিত্রে এখানে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে।

আরও পড়ুন: Durnibar-Mohor: ‘তোর জন্য অগণিত তারার আলো’, দুর্নিবার-মোহরের সংসারে নতুন অতিথি

এই সিনেমাতেই AI-এর সাহায্যে তিনি ফিরিয়ে আনতে চলেছেন ভারতীয় চলচিত্রের কিংবদন্তী পরিচালক সত্যজিত রায়কে। জানতে পারা যাচ্ছে, অনীক দত্তের অপরাজিত ছবির মতোই এই ছবিতেও সত্যজিৎ রায়ের ভূমিকায় থাকবেন জিতু কমল। তবে গলা থাকবে AI-এর সাহায্যে তৈরি সত্যজিৎ রায়ের গলা।

আগেই জানতে পারা গেছে, এআর রহমানের হাত ধরেই ভারতীয় চলচিত্রে AI-এর সাহায্যে ফিরিয়ে আনা হচ্ছে দক্ষিণী চলচিত্রের মৃত দুই গায়ককে। প্রয়াত গায়ক বাম্বা ব্যাঙ্ক্যা এবং শাহুল হামিদের কণ্ঠে শুনতে পাওয়া যাবে গান। এবার তবে বাংলা চলচিত্রেও ফিরতে চলেছে সেই জিনিসই। সারা বিশ্ব আবার মৃত পরিচালক সত্যজিৎ রায়ের গলা শুনতে পাবে এই প্রযুক্তির সাহায্যে, এই পদক্ষেপ বড় বদল আনবে বাংলা সিনেমার কাজে।

আরও পড়ুন: Poonam Pandey: গ্রেফতারির মুখে পুনম পান্ডে? মুম্বই পুলিসের কাছে FIR-এর দাবি সিনে ওয়ার্কারসের...

বর্তমানে বিভিন্ন চলচিত্র উৎসবে দেখতে পাওয়া যাচ্ছে সৃজিতের এই ছবি। তবে বহু দর্শকের দাবি সেখানে জিতু কমল অর্থাৎ সত্যজিৎ রায়ের গলা শুনে মন খারাপ হয়ে যাবে। এমনকি কেউ কেউ সেই গলার আওয়াজকে ব্যাঙের গলার স্বর বলেও ব্যাখ্যা করেছে।

এই ছবিতে মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের চরিত্রে অভিনয় করেছেন মনামী ঘোষ এবং পরিচালকের ছেলে কুণাল সেনের চরিত্রে দেখা যাবে সম্রাট চক্রবর্তীকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.