Farmers' protest: Rihanna, Greta-র পর এবার সমর্থন অস্কার জয়ী Susan-র

 কৃষক আন্দোলনকে সমর্থন করে সুর চড়ালেন অস্কারজয়ী অভিনেত্রী সুজান সার‍্যান্ডন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 6, 2021, 06:07 PM IST
Farmers' protest: Rihanna, Greta-র পর এবার সমর্থন অস্কার জয়ী Susan-র

নিজস্ব প্রতিবেদন : এদেশের কৃষক আন্দোলনকে মার্কিন পপ গায়িকা রিহানা (Rihanna) ও পরিবেশবিদ গ্রেটা (Greta Thunberg)র সমর্থন নিয়ে শোরগোল চলছে। এরই মাঝে এবার কৃষক আন্দোলনকে সমর্থন করে সুর চড়ালেন অস্কারজয়ী অভিনেত্রী সুজান সার‍্যান্ডন (Susan Sarandon)।

কৃষক আন্দোলন নিয়ে মার্কিন সংবাদমাধ্যমে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেটিই টুইটারে শেয়ার করে আন্দোলনের পক্ষে সুর চড়ান সুজান সার‍্যান্ডন ((Susan Sarandon))। লেখেন, ''সহ মর্মিতার সঙ্গে ভারতের কৃষক আন্দোলনের পাশে দাঁড়াচ্ছি। ওঁরা কারা? কেন আন্দোলন করছেন পড়ুন।'' সুজান সার‍্যান্ডনের এই টুইটটি লাইক করেছেন ১৮ হাজারেরও বেশি মানুষ। কমেন্ট করেছেন প্রায় ৭ হাজার জন।

আরও পড়ুন-School-এর পোশাকে Tapsee, Deepika, Salman, Ranbir-রা

প্রসঙ্গত সুজান সার‍্যান্ডন হলেন একজন মার্কিন অভিনেত্রী তথা সমাজকর্মী। সুজান ডেড ম্যান ওয়াকিং (১৯৯৫) ছবিতে অভিনয়ের জন্য অস্কার এবং স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার পান। এছাড়াও বেশ কয়েকটি ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে অস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। যার মধ্যে রয়েছে আটলান্টিক সিটি (১৯৮০), থেলমা অ্যান্ড লুইস (১৯৯১), লরেঞ্জোস অয়েল (১৯৯২) ও দ্য ক্লায়েন্ট (১৯৯৪)। অভিনয়ের পাশে তিনি তার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডের জন্য বিশেষভাবে পরিচিত।  ১৯৯৯ সালে ইউনিসেফের শুভেচ্ছা দূত নিযুক্ত হন সুজান। ২০০৬ সালে অ্যাকশন এগেনস্ট হাঙ্গার হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড লাভ করেন।

এদিকে কৃষক আন্দোলনের সমর্থনে টুইট করে আক্রমণের মুখে পড়েন পপ তারকা রিহানা (Rihanna) এবং ১৭-র পরিবেশবিদ গ্রেটা থুনবার্গও (Greta Thunberg)। এমনকি কৃষক আন্দোলন নিয়ে টুইট করায় গ্রেটার বিরুদ্ধে FIR দায়ের করে দিল্লি পুলিস। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় দিল্লি পুলিসকে। পাল্টা মুখ খুলে দিল্লি পুলিসের তরফে বলা হয় FIR দায়ের করলেও, সেখানে নির্দিষ্ট করে কারও নাম উল্লেখ করা হয়নি। এদিকে FIR-এর কথা প্রকাশ্যে আসতেই পালটা টুইট করেন সুইডিশ পরিবেশবিদ। তিনি বলেন, যা-ই হোক না কেন, তিনি কৃষকদের পাশে রয়েছেন। গ্রেটার পাশাপাশি প্রাক্তন পর্ন তারকা মিয়া খলিফাও স্পষ্ট জানিয়ে দেন, তিনিও কৃষকদের পাশে রয়েছেন। এই সমর্থন থেকে কেউ তাঁকে দমিয়ে রাখতে পারবেন না বলে স্পষ্ট জানান মিয়া।

আরও পড়ুন-বৌভাতের সকালে Neel-Trina-র ভাত কাপড়ের অনুষ্ঠান

.