১০০ কোটি ব্যয়ে ২৫টি নতুন বাংলা ছবি আনছে এসভিএফ

শুক্রবারই আনুষ্ঠানিক ভাবে ভেঙ্কটেশের তরফে একথা ঘোষণা করা হয়। প্রকাশ করা হয় সবকটি ছবির ফার্স্ট লুক প্রকাশ করা হয়। এদিন ভেঙ্কটেশ ফিল্মসের তরফে উপস্থিত ছিলেন কর্ণধার মহেন্দ্র সোনি।

Updated: Jan 13, 2018, 02:16 PM IST
১০০ কোটি ব্যয়ে ২৫টি নতুন বাংলা ছবি আনছে এসভিএফ

নিজস্ব প্রতিবেদন : বাংলা ছবির দর্শকদের বরাবরই ভিন্ন স্বাদের সিনেমা উপহার দিয়েছে ভেঙ্কটেশ ফিল্মস। ফের একবার  টলিউড ইন্ডাস্ট্রির জন্য সুখবর। একসঙ্গে ২৫ টি ছবির নাম ঘোষণা করল এস ভি এফ।  সব ছবি মিলিয়ে যার আনুমানিক বাজেট ১০০ কোটি টাকা। শুক্রবারই আনুষ্ঠানিক ভাবে ভেঙ্কটেশের তরফে একথা ঘোষণা করা হয়। প্রকাশ করা হয় সবকটি ছবির ফার্স্ট লুক প্রকাশ করা হয়। এদিন ভেঙ্কটেশ ফিল্মসের তরফে উপস্থিত ছিলেন কর্ণধার মহেন্দ্র সোনি।

সম্প্রতি, ভেঙ্কটেশ ফিল্মস ২৫ টি বিভিন্ন ধরনের ছবির প্রযোজনা করেছে।  অপর্ণা সেন, সৃজিত মুখার্জি, থেকে কমলেশ্বর মুখার্জি।  সন্দীপ রায়, অঞ্জন দত্ত থেকে অরিন্দম শীল, রাজ চক্রবর্তী থেকে রাজীব কুমার, বিরসা দাশগুপ্ত থেকে মৈনাক ভৌমিক, আবার নতুনদের মধ্যে পথিকৃত্‍ বসু, ধ্রুব ব্যানার্জির মতো পরিচালক। বলা যেতে পারে নবীনের সঙ্গে প্রবীণদের মেলবন্ধনও ঘটাতে চলেছে এসভিএফ। একদিকে যেমন থাকে ব্যোমকেশ, ফেলুদা,প্রফেসর শঙ্কু, অন্যদিকে শঙ্করের অভিযান। একদিকে যেমন রাজীব বিশ্বাসের ফুল অন কমার্শিয়াল ছবি অন্যদিকে রাজ চক্রবর্তীর টং লিং ও সিরাজদৌল্লা।অপর্ণা সেন তৈরি করছেন রবীন্দ্রনাথের ঘরে বাইরে, তবে বর্তমান প্রেক্ষাপটে। বিরসা দাশগুপ্তর ক্রিস ক্রস, সৃজিতের উমা ও এক যে ছিল রাজা, সঙ্গে কাকাবাবুর প্রত্যাবর্তন।

ভেঙ্কটেশের এই নতুন উদ্যোগে খুশি পরিচালক সন্দীপ রায়, অপর্ণা সেন, অঞ্জন দত্ত, বিরসা, রাজ চক্রবর্তী, অরিন্দম শীলের মতো পরিচালকরা। অনুষ্ঠানে এসে এদিন তাঁর প্রফেসর শঙ্কুর ও ফেলুদার পরবর্তী সিরিজ নিয়ে কথা বললেন পরিচালক সন্দীপ রায়।  আপাতত নতুন ফেলুদা ও জটায়ুর খোঁজ চলছে বলে জানান তিনি। অপর্ণা সেন জানান, তিনি যে রবীন্দ্রনাথেক ঘরে বাইরে অবলম্বনে যে ছবি বানাচ্ছেন সেটি তৈরি হচ্ছে বর্তমান সময়ের প্রেক্ষাপটেই।

উৎসাহিত অভিনেতারাও। তাঁর 'আমাজন অভিযান' ছবির সাফল্যই ভেঙ্কটেশকে এতো বড় উদ্যোগ নিতে উৎসাহিত করছে বলে জানিয়েছেন অভিনেতা দেব। আগামীদিনে দর্শকদের কাছে ফের কাকাবাবু  ও শঙ্কু ফিরছে বলে জানান প্রসেনজিৎ। এস ভি এফকে শুভেচ্ছা জানালেন সকলে।পাশাপাশি প্রত্যেকেই এখন থেকেই তাঁদের আপকামিং ছবি নিয়ে এক্সাইটেড।

আরও পড়ুন- দীপিকাকে বিয়ে করতে হলে এই অভ্যাস বদলাতেই হবে রণবীরকে!