Shrimati : 'বাবার মৃত্যুর পর পারলৌকিক ক্রিয়ার দিন এসেও শ্রীমতীর শুট করেছেন স্বস্তিকা'

 'শ্রীমতী'র হাত ধরে বাংলা ছবির দর্শক পাবেন এক ছকভাঙা জুটি। এই ছবিতেই প্রথমবার জুটি বেঁধেছেন সোহম-স্বস্তিকাকে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 8, 2022, 03:10 PM IST
Shrimati : 'বাবার মৃত্যুর পর পারলৌকিক ক্রিয়ার দিন এসেও শ্রীমতীর শুট করেছেন স্বস্তিকা'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ৮ জুলাই মুক্তি পাচ্ছে অর্জুন দত্ত পরিচালিত এবং কে এস এস (কান সিং সোধার প্রযোজনা সংস্থা) প্রযোজিত ছবি 'শ্রীমতী'। অর্জুন দত্ত (Arjun Dutta) পরিচালিত এই ছবিতে সাধারণ, ছিমছাম গৃহবধূর ভূমিকাতেই ধরা দেবেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। 'শ্রীমতী'র হাত ধরে বাংলা ছবির দর্শক পাবেন এক ছকভাঙা জুটি। এখানে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন সোহম-স্বস্তিকা।

ছবি প্রসঙ্গে কথা বলতে গিয়ে Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে বলেন, স্বস্তিকা-সোহমের রসায়নটাই এই ছবির ইউএসপি। আমার প্রথম কাজই ছিল সোহমদার (সোহম চক্রবর্তী) সঙ্গে। আর এটা আমার লেখা প্রথম ছবি।  'শ্রীমতী' ছবিটির মাধ্যমে আমি আমার মা এবং দিদিমাকে শ্রদ্ধা জানাতে চাই।  শুধুমাত্র আর্থিকভাবে স্বাবলম্বী মহিলারাই কি নারী ক্ষমতায়নের কেন্দ্রবিন্দুতে? এই ছবির মাধ্যমে আমি এই প্রশ্নই তুলতে চাই। 

আরও পড়ুন- 'গৃহবধূ মানেই অশিক্ষিত, অযোগ্য! স্বাধীনচেতা নন?' প্রশ্ন তুললেন স্বস্তিকা

 'শ্রীমতী' ছবির শুটিংয়ের সময় অনেক ঝড়ঝাপটার মধ্যে দিয়ে যেতে হয়েছে। এক তো কোভিড পিরিয়ড ছিল, তারপর সেসময় স্বস্তিকাদি(Swastika Mukherjee)র বাবা (সন্তু মুখোপাধ্যায়) মারা যান। এরপরেও ছবির প্রয়োজনে স্বস্তিকাদি সবরকমভাবে এগিয়ে এসেছেন। ওঁর বাবার মৃত্যুর পর পারলৌকিক ক্রিয়ার দিন সকালে এসেও স্বস্তিকাদি শুট করেছেন। 

প্রসঙ্গত, এর আগে Zee ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকারে স্বস্তিকা মুখোপাধ্যায় বলেন, ''গৃহবধূদের নিয়েও ছবি হওয়া উচিত, তাঁদের কথাও সিনেমার গল্পে উঠে আসা উচিত।'' তাঁর মতে, ''আজকাল আমরা নারীর ক্ষমতায়ন, নারীবাদ, নারী স্বাধীনতা এসব নিয়ে কথা বলি ঠিকই অথচ গৃহকর্মে নিপুণা, তথাকথিত সংসারী নারীরা কিন্তু এসব থেকে ব্রাত্যই থেকে যান। লিঙ্গ বৈষম্য নিয়ে এত কথা বলছি, অথচ বাড়িতে যে মহিলারা আছেন, তাঁদের কথা সেখানে উঠে আসে না।'' স্বস্তিকার প্রশ্ন, ''শুধুমাত্র তাঁরা উপার্জন করেন না, বাড়ি থেকে কম বের হন বলেই ধরে নি তাঁরা অশিক্ষিত, অযোগ্য, তাঁদের কোনও মতামত নেই। তাঁরা নাকি স্বাধীনই নন। কিন্তু কেন তা হবে? স্বাধীনচেতা, স্বাবলম্বী মহিলা শব্দটা কি গৃহবধূদের ক্ষেত্রে খাটে না?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.