তাপসী,অনুষ্কা, তব্বু হইতে সাবধান! নেট দুনিয়ায় ফাঁস হতে পারে আপনার তথ্য!

নেটদুনিয়ায় তাপসী, তব্বু ও অনুষ্কার নাম দিয়ে সার্চ করলে ভাইরাসের সংক্রমণ হতে পারে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 9, 2020, 07:41 PM IST
তাপসী,অনুষ্কা, তব্বু হইতে সাবধান! নেট দুনিয়ায় ফাঁস হতে পারে আপনার তথ্য!

নিজস্ব প্রতিবেদন : তাপসী পান্নু, অনুষ্কা শর্মা ও তব্বু হইতে সাবধান! কারণ, সাইবার দুনিয়ায় সবচেয়ে 'বিপজ্জনক' তারকা হলেন তাপসী পান্নু, অনুষ্কা শর্মা ও তব্বু। সাম্প্রতিক সমীক্ষায় এমনই তথ্য উঠে এসেছে। নেটদুনিয়ায় তাপসী, তব্বু ও অনুষ্কার নাম দিয়ে সার্চ করলে ভাইরাসের সংক্রমণ হতে পারে।

 ঠিক বুঝলেন না তো?

তাহলে একটু খোলসা করেই বলা যাক। সাইবার দুনিয়ায় সুরক্ষা প্রদান করার ক্ষেত্রে অন্যতম সংস্থা হল ম্যাকাফি। সম্প্রতি তাঁদের সমীক্ষায় উঠে এসেছে, তাপসী, তাব্বু ও অনুষ্কার নামের সঙ্গেই নেটদুনিয়ায় সবথেকে বেশি ভাইরাস রয়েছে। ম্যাকাফি-র তালিকা অনুসারে, এই তালিকায় সর্বপ্রথম নাম রয়েছে   ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। দ্বিতীয় স্থানে রয়েছেন তব্বু। তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে তাপসী পান্নু এবং অনুষ্কা শর্মা রয়েছেন। 'বিপজ্জনক তারকা'র তালিকায় সোনাক্ষী সিনহার নাম রয়েছে পঞ্চম স্থানে। ষষ্ঠ স্থানে গায়ক আরমান মালিক। সারা আলি খান সপ্তম স্থানে। অষ্টম স্থানে নবম স্থানে রয়েছেন হিন্দি টেলিভিশন তারকা দিব্যাঙ্কা ত্রিপাঠি দাহিয়া। 'কিং খান' শাহরুখ রয়েছেন নবম স্থানে। আর দশম স্থানে অরিজিত সিং।

আরও পড়ুন-মা হলেন বাঙালি অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুজোর আগেই এল নতুন অতিথি

আরও পড়ুন-'দশভূজা'র সাজে ধরা দিলেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়

কিন্তু কেন এই তারকারা বিপজ্জনক? ম্যাকাফি ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট, ভেঙ্কট কৃষ্ণপুর বলেন, গ্রাহকরা বিনোদনের জন্য অনেক বেশি ইন্টারনেট ব্যবহার করেন এবং সাইবার অপরাধীরা এই ভোক্তাদের আগ্রহকে কাজে লাগান। গ্রাহকরা নিখরচায় বড় স্পোর্টস ইভেন্ট, চলচ্চিত্র, টিভি শো দেখার চেষ্টা করেন। এক্ষেত্রে তাঁরা পাইরেটেড সামগ্রী ব্যবহার করেন। আর এতেই বাড়ে বিপদ। ফ্রি সার্চকেই টোপ হিসাবে ব্যবহার করেন হ্যাকাররা। এক্ষেত্রে অনেক ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যায়। আর এই সার্চ লিস্টে মহিলা তারকাদের নামই সবথেকে বেশি উঠে এসেছে। তালিকায় প্রথম দিকেই রয়েছেন তাপসী, তব্বু, অনুষ্কারা।

.