Tandav বিতর্ক : ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে FIR পরিচালক আলির বিরুদ্ধে

আলি আব্বাস জাফর সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 18, 2021, 11:23 AM IST
Tandav বিতর্ক : ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে FIR পরিচালক আলির বিরুদ্ধে
তাণ্ডব

নিজস্ব প্রতিবেদন : ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এবার 'তাণ্ডবের' পরিচালক আলি আব্বাস জাফরের (Ali Abbas Zafar) বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। লখনউয়ের হাজরতগঞ্জ কোতওয়ালি থানায় দায়ের করা হয় অভিযোগ। তাণ্ডব সিরিজের পরিচালকের পাশাপাশি অ্যামাজন প্রাইমের অপর্ণা পুরোহিত, হিমাংশু মেহরা, গৌরব সোলাঙ্কি-সহ আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে দায়ের করা হয়েছে অভিযোগ। ধর্মীয় ভাবাবেগে আঘাত এবং হিন্দু দেবদেবীদের বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগে আলি আব্বাস জাফর-সহ অ্যামাজান প্রাইমের বেশ কয়েকজনের বিরুদ্ধে উত্তরপ্রদেশ (UP) পুলিসের তরফে শনিবার রাতে দায়ের করা হয় অভিযোগ। শিগগিরই বলিউডের (Bollywood) ওই জনপ্রিয় পরিচালকদের ওই দলকে গ্রেফতার (Arrest) করা হতে পারে স্পষ্ট জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য়নাথের সংবাদ মুখপাত্র সলভ মনি ত্রিপাঠী।

আলি আব্বাস জাফর পরিচালিত তাণ্ডব (Tandav) মুক্তি পাওয়ার পর থেকেই নির্মাতা এবং অভিনেতাদের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসতে শুরু করেন নেটিজেনদের একাংশ। তাণ্ডবের মুক্তির পর বিজেপি নেতা কপিল মিশ্র প্রথম প্রতিক্রিয়া জানান। তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে ট্যুইট করে কপিল মিশ্র দাবি করেন, শিগগিরই যেন ওই ওয়েব সিরিজকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। কপিল মিশ্রর পর তাণ্ডবের বিরুদ্ধে সরব হন বিজেপি নেতা রাম কদম। মুম্বইয়ের ঘাটকোপর থানায় ওয়েব সিরিজের নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন রাম কদম। কপিল মিশ্র এবং রাম কদমের পাশাপাশি বিজেপি সাংসদ মনোজ কোটাকও তাণ্ডব নিষিদ্ধ করার দাবি জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রকে চিঠি পাঠান। সবকিছু মিলিয়ে মুক্তির পর থেকেই তাণ্ডবের বিরুদ্ধে ফুঁসে উঠতে শুরু করেছেন একের পর এক রাজৈনিতক নেতা।

আরও পড়ুন : হিন্দু দেবদেবীদের অপমানের অভিযোগ, সইফের 'Tandaav' নিষিদ্ধ করার দাবি বিজেপি নেতার

যদিও বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত আলি আব্বাস জাফরের তরফে মুখ খোলা হয়নি। পরিচালক বাম মনোভাবাপন্ন হওয়ায়, একটি নির্দিষ্ট ধর্মের প্রতি তিনি তাঁর নিজের মনোভাব ব্যক্ত করতে শুরু করেছেন বলে অভিযোগ উঠতে শুরু করেছে। সইফ আলি খানের তরফেও এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি এখনও পর্যন্ত।

.