'মির্জাপুরে' নষ্ট UP-র ভাবমূর্তি, তদন্ত করতে মুম্বইতে যোগীর পুলিস

ইচ্ছাকৃতভাবে উত্তরপ্রদেশের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে বলে অভিযোগ 

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 21, 2021, 02:47 PM IST
'মির্জাপুরে' নষ্ট UP-র ভাবমূর্তি, তদন্ত করতে মুম্বইতে যোগীর পুলিস
মির্জাপুর

নিজস্ব প্রতিবেদন : তণ্ডবের পর মির্জাপুর। ফের বিতর্কে আমাজন প্রাইমের আরও একটি জনপ্রিয় ওয়েব সিরিজ। মির্জাপুরে (Mirzapur) যে সমস্ত দৃশ্য রয়েছে, তাতে উত্তরপ্রদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। উঠতে শুরু করেছে এমন অভিযোগ।

ইচ্ছাকৃতভাবে মির্জাপুরের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে ফুঁসে ওঠেন উত্তরপ্রদেশের একাংশের মানুষ। এস কে কুমার নামে উত্তরপ্রদেশেরই এক বাসিন্দা মির্জাপুর নামে ওই ওয়েব সিরিজের বিরুদ্ধে প্রথম মামলা দায়ের করেন। ওই ঘটনার পর মির্জাপুরের বাসিন্দা আরও এক সাংবাদিক আমাজন প্রাইমের ওয়েব সিরিজের বিরুদ্ধে দায়ের করেন অভিযোগ। ওই ওয়েব সিরিজে যেভাবে মির্জাপুরকে তুলে ধরা হয়েছে, তাতে সেখানকার মানুষের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পাশাপাশি ওই ওয়েব সিরিজে গালিগালাজের মাত্রা ছাড়িয়ে গিয়েছে বলেও করা হয় অভিযোগ। রবিবার রাতের ওই ঘটনার পর এবার উত্তরপ্রদেশ পুলিসের আরও একটি দল বুধবার মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয়। বৃহস্পতিবার যোগীর রাজ্যের পুলিস মুম্বইতে পৌঁছে যাবে বলে খবর।

আরও পড়ুন  : খোশ মেজাজে শাশুড়ি-বউমা, যুবানকে নিয়ে ছুটি কাটাচ্ছেন রাজ-শুভশ্রী

এদিকে লখনউ পুলিসের আরও একটি দল বর্তমানে মুম্বইতে (Mumbai) রয়েছে। আমাজন প্রাইমের অন্য একটি ওয়েব সিরিজ তাণ্ডবের (Tandav) বেশ কয়েকটি দৃশ্যের মাধ্যমে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে। পাশাপাশি তাণ্ডবে দলিত সম্প্রদায়ের মানুষের সম্মানহানি করা হয়েছে বলেও ফুঁসতে শুরু করেন নেটিজেদের একাংশ। লখনউয়ের হজরতগঞ্জ কোতওয়ালি থানায় তাণ্ডবের বিরুদ্ধে অভিযোগ দায়েরের পরপরই আদিত্যনাথের রাজ্যের পুলিস মুম্বইতে পৌঁছে যায়। 

আরও পড়ুন  : সন্তানের জন্মের পর প্রথম প্রকাশ্যে Virat-Anushka, ভাইরাল ছবি

তাণ্ডবে যেভাবে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে, সেই অভিযোগে উত্তরপ্রদেশ পুলিসের তদন্তের কাজে সাহায্য করা হবে বলে আশ্বাস দেয় মহারাষ্ট্র সরকার। পাশাপাশি তাণ্ডবের বিরুদ্ধে মুম্বইয়ের ঘাটকোপর থানায় একটি এফআইআর (FIR) দয়ের করা হয়েছে। গ্রেটার নয়ডাতেও এফআইআর দায়ের করা হয়েছে তাণ্ডবের বিরুদ্ধে। ফলে আমাজন প্রাইমের পরপর দুটি ওয়েব সিরিজকে নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

.