লকডাউনে কাজ নেই, অভিনয় ছেড়ে মাছ বিক্রি করছেন 'সুবর্ণলতা' খ্যাত অভিনেতা

 বাংলা ধারাবাহিকের পরিচিত মুখ তিনি, 'সুবর্ণলতা' থেকে 'রাশি', 'অগ্নিপরীক্ষা' সহ বহু জনপ্রিয় ধারাবাহিকে সাফল্যের সঙ্গে কাজ করেছেন। কালের পরিহাসে মাছ বিক্রি করে সংসার চালাতে হচ্ছে অভিনেতা অরিন্দম প্রামাণিকে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 3, 2021, 09:05 PM IST
লকডাউনে কাজ নেই, অভিনয় ছেড়ে মাছ বিক্রি করছেন 'সুবর্ণলতা' খ্যাত অভিনেতা

নিজস্ব প্রতিবেদন : বাংলা ধারাবাহিকের পরিচিত মুখ তিনি, 'সুবর্ণলতা' থেকে 'রাশি', 'অগ্নিপরীক্ষা' সহ বহু জনপ্রিয় ধারাবাহিকে সাফল্যের সঙ্গে কাজ করেছেন। কালের পরিহাসে মাছ বিক্রি করে সংসার চালাতে হচ্ছে অভিনেতা অরিন্দম প্রামাণিকে। 

২০২০, ও ২০২১ পরপর দুবছর লকডাউনে বেশ ক্ষতিগ্রস্থ টলিপাড়া। ফলে বাদ পড়ছেন অনেকেই। বন্ধ রয়েছে সিনেমার কাজও। কাজ না থাকায় তাই অনেকেরই বন্ধ উপার্জন। কিন্তু সংসার তো চালাতে হবে! সেকথা ভেবেই গত লকডাউনে ইন্ডাস্ট্রি বন্ধ হওয়ার পরই পূর্ববর্ধমানের মেমারির বাড়িতে ফিরে যান অরিন্দম। সংসারের হাল ধরতে শুরু করে মাছের ব্যবসা।

অভিনয়ই ছিল একমাত্র নেশা। সবজি বিক্রেতার ছেলে হয়েও সেই নেশাকেই পেশা হিসেবে আঁকড়ে ধরতে চেয়েছিলেন বছর তেত্রিশের যুবক।সেই স্বপ্ন পূরণ হলেও পেটের তাগিদে সেই পেশা এখন অধরা। অতিমারি করোনার জেরে পেশা বদল করতে বাধ্য হয়েছেন অরিন্দম প্রামাণিক।মেমারি স্টেশনে সংলগ্ন বাজারে প্রতিদিন সকালে মাছের খরিদ্দার সামলানোই এখন অরিন্দমের রোজনামচা। 

আরও পড়ুন-শ্যামবর্ণা হয়েও সাফল্য ও জনপ্রিয়তার শীর্ষে পোঁছেছেন বিশ্বের এই তারকারা

অভিনেতা অরিন্দম প্রামাণিকের কথায়, ''বাবা অসুস্থ হওয়ায় সবজির ব্যবসা বন্ধ করতে বাধ্য হন। তারপর লকডাউনের জেরে ইন্ডাস্ট্রিতে কাজ বন্ধ। এই দুইয়ের টানাপড়েনে গত বছর মেমারির বাড়িতে চলে আসি। রাস্তার ধারে বসে মাছ বিক্রি করাটা মোটেও সহজ ছিল না। কিন্তু উপায় নেই। বাবা-মা ও স্ত্রীর সংসারে টানাটানি তো ছিলই।'' তিনি আরও বলেন, ''প্রথম পর্বের লকডাউনের পর  টলিপাড়ায় কাজ শুরু হয়, তখন ফের অভিনয়ের ডাক এসেছিল। কিন্তু ভরসা করতে পারিনি। কারণ গত এক বছরে ধীরে ধীরে মাছের ব্যবসাটা গুছিয়ে নিয়েছি। তাই এটা ছেড়ে স্বপ্নের পেশায় যাওয়ার ঝুঁকিটা আর নিতে পারিনি।

প্রসঙ্গত, একাদশ শ্রেণিতে পড়ার সময় থেকেই নাট্যকার ও নির্দেশক চন্দন সেনের নাটকের দলে অভিনয়ের হাতেখড়ি হয়েছিল অরিন্দমের। ২০১১ সালে সুবর্ণলতা মেগা সিরিয়ালে 'খোকা' চরিত্রে পরিচিতি পেয়েছিলেন অরিন্দম। তারপর  'রাশি', 'অগ্নিপরীক্ষা'র মতো জনপ্রিয় ধারাবাহিকে কাজ করেছেন। এমনকি 'তোর নাম', 'হারকিউলিস'-র মতো ছবিতেও অভিনয় করেছেন তিনি। শেষবার দেখা গিয়েছে 'এখানে আকাশ নীল' ধারাবাহিকে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.