Grammys 2022: গ্র্যামির মঞ্চে সেরা দুই ভারতীয়, কোন কোন বিভাগে ভারতীয় শিল্পীরা পেলেন সেরার স্বীকৃতি?

দুই ভারতীয়র পাশাপাশি প্রথম পাকিস্তানি মহিলা হিসেবে সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স বিভাগে গ্র্যামি জিতে নিলেন আরুজ আফতাব

Updated By: Apr 4, 2022, 04:51 PM IST
Grammys 2022: গ্র্যামির মঞ্চে সেরা দুই ভারতীয়, কোন কোন বিভাগে ভারতীয় শিল্পীরা পেলেন সেরার স্বীকৃতি?

নিজস্ব প্রতিবেদন: গ্র্যামির(Grammys 2022) মঞ্চে সেরার শিরোপা দুই ভারতীয়র। রবিবারের রাতে সুরের মূ্র্চ্ছনায় ভাসল লস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরিনা। নবীনদের পাশাপাশি মঞ্চ মাতালেন লেডি গাগা, কোরিয়ান পপ ব্যান্ড বিটিএস-এর মতো তারকারা। বিশ্বসেরা সঙ্গীতের সেই মঞ্চেই  উড়ল ভারতীয় পতাকাও। দ্বিতীয়বার গ্র্যামি জিতলেন ভারতীয় মিউজিশিয়ন রিকি কেজ(Ricky Kej)। বেস্ট নিউ এজ অ্যালবাম বিভাগে রক লেজেন্ড স্টুয়ার্ট কপলেন্ড-এর সঙ্গে ডিভাইন টাইডস অ্যালবামের জন্য গ্র্যামি পেলেন রিকি। 

তবে এটাই প্রথমবার নয়, এর আগে ২০১৫ সালে এই বিভাগেই গ্র্যামি জিতেছিলেন রিকি। জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রে হলেও বেশ কিছু বছর ধরে কাজের সূত্রে অবশ্য ভারতেই রয়েছেন রিকি। পুরস্কার নেওয়ায় সময় শ্রোতা-দর্শকদের হিন্দিতে নমস্তে বলে সম্বোধন করে মন কেড়েছেন তিনি। টুইটারে স্টুয়ার্ট কপলেন্ড-এর সঙ্গে ছবি শেয়ার করে শ্রোতাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

অন্যদিকে বেস্ট চিলড্রে ন'স মিউজিক অ্যালবাম বিভাগে প্রথমবারের জন্য গ্র্যামি পেলেন ইন্দো আমেরিকান গায়িকা ফাল্গুনী শাহ(Falguni Shah)। প্রথমবার গ্র্যামি পুরস্কার জিতে ইনস্টাগ্রামে ফাল্গুনী শাহ লিখেছেন, 'এই দিনটার কথা কোনওদিন ভুলতে পারব না। ম্যাজিকের মতো মনে হচ্ছে সবকিছু। যে গান দিয়ে গ্র্যামি অনুষ্ঠান শুরু করলাম, সেই গানের জন্যই গ্র্যামি পুরস্কার নিয়ে বাড়ি ফিরছি। যাঁরা আমার সঙ্গে আ কালারফুল ওয়ার্ল্ডে কাজ করেছেন, সবাইকে ধন্যবাদ!’

গানের জগতে ফালু নামেই জনপ্রিয় ফাল্গুনী। ২০০৭ সালে প্রথম মুক্তি পায় ফাল্গুনীর নিজস্ব অ্যালবাম। লোকগীতির সঙ্গে পাশ্চাত্য সংগীতের ফিউশন ফাল্গুনীর গানের বিশেষত্ব।  সংগীত পরিচালক এ আর রহমানের সঙ্গে স্লামডগ মিলিয়নিয়ার ছবিতেও  কাজ করেছেন ফাল্গুনী। দুই ভারতীয়র পাশাপাশি প্রথম পাকিস্তানি মহিলা হিসেবে সেরা গ্লোবাল মিউজিক পারফরম্যান্স বিভাগে গ্র্যামি জিতে নিলেন আরুজ আফতাব(Arooj Aftab)। 

আরও পড়ুন: Grammys 2022: অস্কারের পর এবার গ্র্যামি, ট্রিবিউট জানানো হল না লতা মঙ্গেশকরকে, সোচ্চার নেটদুনিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.