বর্ষীয়ান অভিনেত্রী সুমিতা সান্যালের জীবনাবসান

বর্ষীয়ান অভিনেত্রী সুমিতা সান্যালের জীবনাবসান হল। আজ সকালে দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের বাসভবনে তাঁর মৃত্যু হয়। সকাল সাড়ে দশটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় বলেই পরিবারসূত্রে খবর। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সুমিতা সান্যাল। বাংলা ছবির এক বর্ণময় অভিনেত্রী যিনি পাড়ি দেন বলিউডেও। আসল নাম মঞ্জুলা সান্যাল।

Updated By: Jul 9, 2017, 05:56 PM IST
বর্ষীয়ান অভিনেত্রী সুমিতা সান্যালের জীবনাবসান

ওয়েব ডেস্ক : বর্ষীয়ান অভিনেত্রী সুমিতা সান্যালের জীবনাবসান হল। আজ সকালে দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের বাসভবনে তাঁর মৃত্যু হয়। সকাল সাড়ে দশটা নাগাদ হৃদরোগে আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় বলেই পরিবারসূত্রে খবর। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সুমিতা সান্যাল। বাংলা ছবির এক বর্ণময় অভিনেত্রী যিনি পাড়ি দেন বলিউডেও। আসল নাম মঞ্জুলা সান্যাল।

আরও পড়ুন- ‘যব হ্যারি মেট সেজাল’ ছবিতে শাহরুখ খানের চরিত্রটি কেমন জানেন?

"খোকাবাবুর প্রত্যাবর্তন'' ছবির সময় তাঁর নাম হয় সুচরিতা সান্যাল। তার পরের ছবি থেকেই তাঁর নাম হয় সুমিতা সান্যাল। অমিতাভ বচ্চনের সঙ্গে ""আনন্দ'' ছবিতে তাঁর লিপে "জিয়া লাগে না' আজও সমান জনপ্রিয়। দিলীপকুমারের সঙ্গে ""সাগিনা মাহাতো'' ছবিতে অভিনয় করেন। বিশ্বজিত্‍ ও সন্ধ্যা রায়ের সঙ্গে অভিনয় করেন ""কুহেলী'' ছবিতেও। তবে ১৯৬৬তে সত্যাজিতের"" নায়ক'' ছবিতে অভিনয়, তাঁকে খ্যাতি এনে দেয়। চলচ্চিত্র সম্পাদক সুবোধ রায়ের সঙ্গে বিয়ে হয় সুমিতার। তাঁদের এক পুত্রসন্তান আছে।

.