সরকার ভিসা দিলে মিকাকে কে আটকায় পাকিস্তানে যেতে, প্রশ্ন শিল্পার

পাকিস্তানে গান গাইতে যাওয়ার পর মিকাকে বয়কট করে অল ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন এবং ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। 

Updated By: Aug 26, 2019, 02:03 PM IST
সরকার ভিসা দিলে মিকাকে কে আটকায় পাকিস্তানে যেতে, প্রশ্ন শিল্পার

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে গান গাইতে যাওয়ায় ইতিমধ্যেই জোর বিতর্কে জড়িয়েছেন মিকা সিং। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে যখন জোর বিতর্ক শুরু হয়েছে, সেই সময় মিকা কেন ইমরান খানের দেশে গেলেন, তা নিয়ে উঠতে শুরু করেছে জোর প্রশ্ন। পাকিস্তানে গান গাইতে যাওয়ার পর মিকাকে বয়কট করে অল ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন এবং ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। ওই দুই সংস্থা মিকাকে দেশ, বিদেশের সর্বত্র নিষিদ্ধ ঘোষণা করলেও এবার বলিউড গায়কের পাশে দাঁড়ালেন শিল্পা শিন্দে।
মিকা সিংকে নিষিদ্ধ ঘোষণা নিয়ে ফেডারেশেন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের প্রধান বি এন তিওয়ারির বিরুদ্ধে তোপ দাগেন শিল্পা। যা নিয়েও কম জল্পনা হয়নি। সেই বিতর্কের মাঝে এবার ফের মিকা সিংয়ের স্বপক্ষে মুখ খুললেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শিন্দে।

আরও পড়ুন : ​'গোত্র'-এ অদিতি মুন্সির শ্রীকৃষ্ণ কীর্তন ছুঁয়ে গেল দর্শকদের মন, দেখুন
তিনি বলেন, পাকিস্তানে যাওয়ার জন্য মিকাকে যদি ভিসা দেয় সরকার, তাহলে ফেডারেশন কে শিল্পীকে নিষিদ্ধ ঘোষণা করার? শুধু তাই নয়, মিকাকে নিয়ে গর্ব করুন যে একজন ভাল গায়ক হওয়ার জন্য তাঁকে আমন্ত্রণ করে বিদেশে নিয়ে যাওয়া হচ্ছে। পাশাপাশি মিকাকে নিষিদ্ধ করার বিষয় নিয়ে মাথা না ঘামিয়ে, অন্য বিষয়ে নজর দিন বলেও কটাক্ষ করেন এই শিল্পা।
তিনি আরও বলেন, ইন্ডাস্ট্রিতে এখনও ১২-১৫ ঘণ্টা করে শিল্পীদের কাজ করানো হয়, যেখানে ফেডারেশনের নিয়ম অন্য। প্রতিদিন এক একজন শিল্পীর ৮ ঘণ্টা করে কাজের কথা রুল বুকে বলা রয়েছে। তাই মিকা সিংকে বয়কট না করে, উল্টে ইন্ডাস্ট্রির সুবিধা, অসুবিধা নিয়ে ফেডারেশন ভাবুক বলেও সমালোচনা করেন 'ভাবিজি ঘর পর হ্যায়' অভিনেত্রী।

আরও পড়ুন : বিয়ের আগেই অন্তঃসত্ত্বা, জলে নেমে উত্তাপ বাড়াচ্ছেন বলিউড অভিনেত্রী

গত ৮ অগাস্ট পাকিস্তানের করাচির একটি অনুষ্ঠানে হাজির হন মিকা সিং। পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের ঘনিষ্ঠ আত্মীয়ের মেয়ের বিয়ের অনুষ্ঠানে হাজির হন তিনি। পাশাপাশি মিকার ওই অনুষ্ঠানে দাউদ ইব্রাহিমের পরিবারের সদস্যরাও হাজির হন বলে শোনা যায়।  মিকার করাচির ওই অনুষ্ঠানের ছবি এবং খবর প্রকাশ্যে আসার পর থেকেই জোর বিতর্ক শুরু হয় গোটা দেশ জুড়ে।

.