মাত্র ৫টি বুথে আজ ফের ভোট, কাল ফল

Last Updated: Thursday, May 15, 2014 - 08:24

ভোটগণনা শুরুর চব্বিশ ঘণ্টা আগে আজ রাজ্যে পাঁচটি বুথে পুনর্নির্বাচনের পালা। আজ ভোটগ্রহণ বারাসত লোকসভা কেন্দ্রের অশোকনগরের ৮২ নম্বর বুথ, বসিরহাট লোকসভা কেন্দ্রের হাড়োয়ার অন্তর্গত ১৪৬ নম্বর বুথে। এছাড়াও বসিরহাট দক্ষিণে ২৫৩ নম্বর বুথ এবং জয়নগরের ক্যানিং পূর্বে ২২৫ ও ২২৬, দুটি কেন্দ্রেই আজ পুনরায় ভোটগ্রহণ। রাজ্যে শেষ দফার ভোটে রক্ত ঝরেছে সবচেয়ে বেশি।

বুথ দখল, ছাপ্পা ভোট, রিগিং, কিছুই বাদ যায়নি। তার ওপর বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক সুধীর রাকেশের মন্তব্যে রাজ্যে ভোট প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়েই প্রশ্ন উঠেছে। স্বাভাবিক ভাবেই এমন একটা পরিস্থিতিতে আরও বেশি সংখ্যক বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিল বাম, বিজেপি এবং কংগ্রেসের মতো বিরোধী দলগুলি। কিন্তু কমিশন মাত্র পাঁচটি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে। ব্রাহ্মণচক এবং কামদুনির বুথেও পুনর্নির্বাচন হবে না বলে জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

এদিকে, আগামিকাল, শুক্রবার দেশজুড়ে লোকসভা নির্বাচনের ভোট গণনা হবে। আগামী পাঁচ বছর দেশের শাসনভার কার হাতে থাকবে সেটা কালই ঠিক হয়ে যাবে। এ রাজ্যে তৃণমূলের জয়জয়কার অব্যাহত থাকে না কি বামেরা ঘুরে দাঁড়ায়, কিংবা পদ্মফুলে ছয়লাপ হয়ে যায় সেটাও দেখার অপেক্ষায় সবাই।



First Published: Thursday, May 15, 2014 - 08:10


comments powered by Disqus