Coronavirus: মৃত্যু কমলেও ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৭৮ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ২৫৭।

Updated By: Jul 11, 2022, 12:53 PM IST
Coronavirus: মৃত্যু কমলেও ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উদ্বেগ বাড়াচ্ছে দেশের করোনা-গ্রাফ। দৈনিক সংক্রমণ কমলেও তা এখনও ১৭ হাজার ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৭৮ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ২৫৭। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪২।  

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৪৫৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৬ লক্ষ ৩৯ হাজার ৩২৯। এর পাশাপাশি, দেশে ফের লাফিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ৭১৩।

এমনকী, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের তরফে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে চিঠি পাঠানো হয়েছে। তিনি চিঠিতে জানিয়েছেন, ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের ব্যবধান ২৯ সপ্তাহ অর্থাৎ ৯ মাস থেকে কমানো হবে। সেটা কমিয়ে ২৬ সপ্তাহ অর্থাৎ ৬ মাসে করা হবে। ইতিমধ্যে সমস্ত টিকাকরণ কেন্দ্রগুলোকে সেই নির্দেশও দেওয়া হয়েছে। 

অন্যদিকে, WHO জানিয়েছে ভারতে করোনা ভাইরাসের Omicron ভেরিয়েন্টের বিএ.২.৭৫ নামের একটি নতুন সাব-ভেরিয়েন্ট শনাক্ত করা হয়েছে। দিল্লিতে ওমিক্রনের আরও সংক্রামক সাব-টাইপ বিএ-৪ এবং বিএ.৫ সংক্রমণের ঘটনা ঘটেছে। বিশেষজ্ঞরা জানিয়েছেন আতঙ্কিত হওয়ার কারণ নেই কারণ সাব-টাইপটি গুরুতর সংক্রমণ ঘটায় না।

আরও পড়ুন, Covid 19: দেশে ক্রমশ গতি পাচ্ছে করোনা সংক্রমণ, দিল্লিতে পাওয়া গেল নতুন ভেরিয়েন্ট

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.