Covid-19 Spike In India: দেশে উদ্বেগ বাড়াচ্ছে কোভিড, একদিনে আক্রান্ত প্রায় সাড়ে ৪ হাজার

কোভিডের মোট সংক্রমণের ০.০৩ সতাংশ সক্রিয় সংক্রমণ বলে জানা গিয়েছে। অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে জাতীয় COVID-১৯ থেকে আরোগ্যলাভের হার ৯৮.৭৮ শতাংশ রেকর্ড করা হয়েছে।

Updated By: Apr 5, 2023, 11:12 AM IST
Covid-19 Spike In India: দেশে উদ্বেগ বাড়াচ্ছে কোভিড, একদিনে আক্রান্ত প্রায় সাড়ে ৪ হাজার
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের দেশে বাড়ছে করোনাভাইরাসের চোখ রাঙানি। একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৪ হাজারেরও বেশি। নতুন করে আক্রান্তের পাশাপাশি লাফিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসও। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৪৩৫ জন, যা সাম্প্রতিক সময়ের মধ্যে রেকর্ড। এদিকে, নতুন করে মারণ ভাইরাস উদ্বেগ বাড়ানোয় ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাস্ক পরা নিয়েও আগামী দিনে নিয়ম কঠোর হতে পারে।

আরও পড়ুন, ২৮ দিনে সংক্রমণ বাড়ল ৪৩৭ শতাংশ, মৃত্যু ১১৪ শতাংশ! দেশে উদ্বেগজনক করোনা পরিস্থিতি

হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল বৈজ জানিয়েছেন, স্বাস্থ্যকর্মীরা ভিড়ের মধ্যে থাকলে অবশ্য তাঁদের মাস্ক পরতে হবে। পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিংও বলেন, করোনা পরিস্থিতি ফের উদ্বেগজনক হয়ে ওঠায় কেন্দ্রের তরফে মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী,  দেশে বর্তমানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,০৯১। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজারের কিছু বেশি। আজ সেই সং খ্যা প্রায় সাড়ে ৪ হাজার ছুঁইছুঁই। পরিসংখ্যান থেকে জানা যাচ্ছে, কোভিড সবচেয়ে বেশি মাথাচাড়া দিয়েছে মহারাষ্ট্রে। একলাফে ১৮৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে সংক্রমণের হার। সোমবার দিল্লিতে কোভিড আক্রান্ত হয়েছে ৫২১ জন। সব মিলিয়ে বেড়েই চলেছে সক্রিয় রোগীর সংখ্যা।

বেশ কয়েকটি রাজ্য চলতি সপ্তাহে কোভিড সংক্রমণের উদ্বেগজনক বৃদ্ধি নিয়ে জরুরি বৈঠক করার পরিকল্পনাও করেছে। দিল্লিতে ১৬ জানুয়ারি সংক্রমণের সংখ্যা শূন্যতে নেমে গিয়েছিল। তারপর একটু স্বস্তি মিলেছিল। কিন্তু আবহাওয়া বদলের সঙ্গে সঙ্গে ক্রমশ পরিস্থিতি খারাপ হচ্ছে। মহারাষ্ট্রের বেশ কয়েকটি জায়গা যেমন মুম্বই, পুনে, থানে এবং সাংলিতে কোভিড সংক্রমণের বাড়াবাড়ির খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন, কোভিডে বাড়ছে ইয়ং জেনারেশনের হার্ট অ্য়াটাকের বিপদ? কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী দিলেন উত্তর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.