Covid-19 Update: দেশে অব্যাহত কোভিড দাপট, একদিনে আক্রান্ত ৯ হাজারের বেশি

 ভারতে ক্রমশ উদ্বেগজনক হচ্ছে করোনা পরিস্থিতি। একাধিক রাজ্যে এই ঘটনা বাড়ার সঙ্গে সঙ্গে এতে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬০৩১৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১১১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩১৪১৪। নতুন করে ২৭ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ০.১৩ শতাংশ এবং সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪.৪৭ কোটি। দৈনিক আক্রান্তের হার ৮.৪০ শতাংশ এবং সাপ্তাহিক আক্রান্তের হার ৪.৯৪ শতাংশ।

Updated By: Apr 17, 2023, 05:22 PM IST
Covid-19 Update: দেশে অব্যাহত কোভিড দাপট, একদিনে আক্রান্ত ৯ হাজারের বেশি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে ক্রমশ উদ্বেগজনক হচ্ছে করোনা পরিস্থিতি। একাধিক রাজ্যে এই ঘটনা বাড়ার সঙ্গে সঙ্গে এতে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬০৩১৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১১১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩১৪১৪। নতুন করে ২৭ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ০.১৩ শতাংশ এবং সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪.৪৭ কোটি। দৈনিক আক্রান্তের হার ৮.৪০ শতাংশ এবং সাপ্তাহিক আক্রান্তের হার ৪.৯৪ শতাংশ।

আরও পড়ুন, Pandemic in Next Decade: অচিরেই ছড়িয়ে পড়বে করোনার থেকেও ভয়ংকর অতিমারি! দৈনিক ১৫ হাজার মৃত্যু?

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৬৮ শতাংশ। সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ৪৪২৩৫৭৭২। মৃত্যু হার ১.১৯ শতাংশ। মন্ত্রকের ওয়েবসাইটে বলা হয়েছে, রাজ্য জুড়ে টিকাকরণ অভিযানের অংশ হিসাবে দেশে ২২০.৬৬ কোটি ডোজ কোভিড টিকা পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি হয়েছেন যে ২৭ জন, তাঁদের মধ্যে ৬ জন গুজরাতের বাসিন্দা, ৪ জন উত্তরপ্রদেশের বাসিন্দা। এ ছাড়া, রাজস্থান এবং দিল্লিতে ৩ জন করে এবং মহারাষ্ট্রে ২ জনের মৃত্যু হয়েছে। 

এর ফলে, রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮১ লক্ষ ৫৫ হাজার ৮৩৯। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৮ হাজার ৪৭৯ জনের। এর আগের দিন রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৬০। মুম্বইয়ে আরও ১৮২ জনের সংক্রমণের খবর মিলেছে। তামিলনাডুর রানিপেটে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় কর্তৃপক্ষ মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। জেলা কালেক্টর এস ভালারমতিও জনবহুল এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন, Coronavirus Arcturus Variant: ২২ দেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে এবার ভারতে করোনার এই বিপজ্জনক রূপ, জেনে নিন উপসর্গ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.