জিম-যোগাসনেও কমছে না ভুঁড়ি? জানুন কী করবেন

রোগাটে গড়ন। উচ্চতা অনুযায়ী ওজনও ঠিকঠাক। কিন্তু শরীরে হঠাত্‍ই জন্ম নিয়েছে ভুঁড়ি। জিম, যোগাসনেও কমছে না ভুঁড়ি। চিন্তায় পড়েছেন শিক্ষিকা শ্রেয়সী। হঠাত্‍ হার্টের সমস্যায় বড়সড় বিপদ ঘটবে না তো? চিন্তায় গোটা পরিবার।

Updated By: May 22, 2017, 07:31 PM IST
জিম-যোগাসনেও কমছে না ভুঁড়ি? জানুন কী করবেন

ওয়েব ডেস্ক: রোগাটে গড়ন। উচ্চতা অনুযায়ী ওজনও ঠিকঠাক। কিন্তু শরীরে হঠাত্‍ই জন্ম নিয়েছে ভুঁড়ি। জিম, যোগাসনেও কমছে না ভুঁড়ি। চিন্তায় পড়েছেন শিক্ষিকা শ্রেয়সী। হঠাত্‍ হার্টের সমস্যায় বড়সড় বিপদ ঘটবে না তো? চিন্তায় গোটা পরিবার।

নিজের ফিটনেস ধরে রাখতে কম কসরত করেন না শ্রেয়সী। স্লিম এবং ফিট থাকতেই হবে। নিজেকে সুন্দরী দেখতে চান এই তরুণী। বাচ্চাদের স্কুলে পড়ান। লক্ষ্য আরও সফল কেরিয়ার। তাই ফিট থাকার ফর্মুলা জানেন তিনি। ডায়েট কন্ট্রোল করেন ঠিকই। তবে জাঙ্কফুডের লোভও সামলাতে পারেন না।

হঠাত্‍ জন্ম নিয়েছে ছোট্ট একটা ভুঁড়ি। এই ভুঁড়িই অস্বস্তিতে ফেলেছে শ্রেয়সীকে। ভুঁড়ি সামলাতে হিমশিম দশা শ্রেয়সীর। গড়ন এমনিতে রোগাটে। উচ্চতা অনুযায়ী ওজনও একেবারে ঠিক। তাহলে ভুঁড়ি হওয়ার কারণ কী? নিয়মিত ওয়ার্কআউট, যোগাসনের ফল মিলছে কই? জাঙ্কফুডই কি তাহলে কালপ্রিট? বিশেষজ্ঞরা বলছেন, রোগা শরীরে ভুঁড়ি মানেই মারাত্মক বিপদের হাতছানি। ডেকে আনতে পারে হার্টের রোগ। ভেবে পেতেই হবে। ছাড়তে হবে জাঙ্কফুড। চকোলেটে রাশ টানতেই হবে।

.