Antacid Digene Recalled: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে সমস্ত ডাইজিন! ভয়ের কী রয়েছে ওষুধে?

Antacid Digene Recalled: নড়েচড়ে বসে 'অ্যাবট'। কোম্পানি খোঁজ করে দেখে, তাদের গোয়া ফেসিলিটি থেকে তৈরি হয়ে বেরনো ওষুধ নিয়েই মূলত এই আপত্তি। এটা জানার পরই তারা ওই শাখার ওয়ার্কশপে তৈরি সমস্ত ওষুধ বাজার থেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়।

Updated By: Sep 6, 2023, 07:58 PM IST
Antacid Digene Recalled: বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে সমস্ত ডাইজিন! ভয়ের কী রয়েছে ওষুধে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ডাইজিনে'র স্বাদ-গন্ধ নিয়ে উপভোক্তারা টানা অভিযোগ করে আসছিলেন, সেই অভিযোগকে মান্যতা দিয়ে ডাইজিন ওষুধ-নির্মাতা কোম্পানি তাদের ওই নির্দিষ্ট ব্যাচের সমস্ত ডাইজিন বাজার থেকে তুলে নিচ্ছে। 

আরও পড়ুন: Vibrio vulnificus: ভয়ংকর মারণক্ষমতাসম্পন্ন মাংস-খেকো এই ব্যাকটেরিয়া থেকে সাবধান!

'ডাইজিন' ওষুধটি তৈরি করে মার্কিন যুক্তরাষ্ট্র-বেসড ওষুধ প্রস্তুতকারী 'অ্যাবট' কোম্পানি। ঘটনাটি ঘটেছে একটি নির্দিষ্ট ব্যাচের ডাইজিন জেল নিয়ে। তবে, বাজার থেকে তাদের সমস্ত ওষুধ তুলে নেওয়ার এই সিদ্ধান্ত 'অ্যাবট' দ্রুত নেয় 'ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া' তথা 'ডিসিজিআই' এ বিষয়ে একটি সতর্কতামূলক নোটিস জারি করায়।

বেশ কিছুদিন ধরে উপভোক্তারা ডাইজিনের জেলের নিম্নমানের স্বাদ ও গন্ধ নিয়ে অভিযোগ করে আসছিলেন, তাঁরা বলছিলেন ওষুধটির 'বিটার টেস্ট' এবং 'পানজেন্ট অডর' তাঁদের বিরক্তি উৎপাদন করছে। পাশাপাশি,   'ডিসিজিআই' ৩১ অগস্টে 'অ্যাবট' কোম্পানিকে এই মর্মে সতর্কতামূলক একটি নোটিসও পাঠায়।

আরও পড়ুন: New COVID Variant: গলা ও মাথা ব্যথা, সঙ্গে হাঁচি? করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত নন তো!

এর পরই নড়েচড়ে বসে 'অ্যাবট' কোম্পানি। কোম্পানি খোঁজ করে দেখে, তাদের গোয়া ফেসিলিটি থেকে তৈরি হয়ে বেরনো ওষুধ নিয়েই মূলত আপত্তি উঠেছে। এটা জানার পরই তারা ওই শাখার ওয়ার্কশপে তৈরি সমস্ত ওষুধ বাজার থেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.