ঘুমাতে যাওয়ার আগে এই ৫টি কাজ অবশ্যই করুন

অতিরিক্ত কাজের চাপে, নানারকম কাজে ব্যস্ত থাকার জন্য এখন আমাদের নিজেদের দিকে নজর দেওয়ার একেবারেই সময় নেই। শরীর স্বাস্থ্যের দিকে একেবারেই আমরা নজর দেওয়ার সময় পাই না। সারাদিন অফিসে ব্যস্ত থাকার পর বাড়ি ফিরে কোনওরকমে খাওয়া দাওয়া সেরে ঘুম। আবার সকালবেলা উঠেই দৌড় শুরু। এসবের জন্য আমাদের শরীর স্বাস্থ্য রোজ রোজ খারাপ হচ্ছে। কিন্তু শরীরকে সুস্থ রাখার জন্য সঠিক পরিমানে স্বাস্থ্যকর খাবার খাওয়া, সঠিক পরিমানে ঘুম খুবই প্রয়োজনীয়।

Updated By: Feb 17, 2017, 04:08 PM IST
ঘুমাতে যাওয়ার আগে এই ৫টি কাজ অবশ্যই করুন

ওয়েব ডেস্ক: অতিরিক্ত কাজের চাপে, নানারকম কাজে ব্যস্ত থাকার জন্য এখন আমাদের নিজেদের দিকে নজর দেওয়ার একেবারেই সময় নেই। শরীর স্বাস্থ্যের দিকে একেবারেই আমরা নজর দেওয়ার সময় পাই না। সারাদিন অফিসে ব্যস্ত থাকার পর বাড়ি ফিরে কোনওরকমে খাওয়া দাওয়া সেরে ঘুম। আবার সকালবেলা উঠেই দৌড় শুরু। এসবের জন্য আমাদের শরীর স্বাস্থ্য রোজ রোজ খারাপ হচ্ছে। কিন্তু শরীরকে সুস্থ রাখার জন্য সঠিক পরিমানে স্বাস্থ্যকর খাবার খাওয়া, সঠিক পরিমানে ঘুম খুবই প্রয়োজনীয়।

আরও পড়ুন

সারাদিন ব্যস্ত থাকার পরেও সুস্থ থাকার জন্য কিছু জিনিস মেনে চলা খুবই প্রয়োজন। যেমন, রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েকটি কাজ করা খুব দরকার। নিচের ভিডিও থেকে দেখে জেনে নিন ঘুমাতে যাওয়ার আগে কোন কাজগুলি অবশ্যই করবেন।

 

.