এক সপ্তাহেই বাড়তি ওজন কমিয়ে হয়ে যান, 'স্লিম অ্যান্ড সেক্সি', জেনে নিন উপায়

এমন এমন কিছু অনুষ্ঠান বা উৎসব আসছে, তার জন্যে নিজের দেহের বাড়তি ওজন কমাতে ছাইছেন! হতে চাইছেন 'স্লিম অ্যান্ড সেক্সি', হাতে সময় মাত্র ৭ দিন। কাজটা কঠিন হলেও অসাধ্য নয়। মাত্র দুটি পদ্ধতি মেনে চললেই মুশকিল আসান। কি কি? জেনে নিন-

Updated By: Dec 23, 2015, 11:52 AM IST
এক সপ্তাহেই বাড়তি ওজন কমিয়ে হয়ে যান, 'স্লিম অ্যান্ড সেক্সি', জেনে নিন উপায়

ওয়েব ডেস্ক: এমন এমন কিছু অনুষ্ঠান বা উৎসব আসছে, তার জন্যে নিজের দেহের বাড়তি ওজন কমাতে ছাইছেন! হতে চাইছেন 'স্লিম অ্যান্ড সেক্সি', হাতে সময় মাত্র ৭ দিন। কাজটা কঠিন হলেও অসাধ্য নয়। মাত্র দুটি পদ্ধতি মেনে চললেই মুশকিল আসান। কি কি? জেনে নিন-

প্রথমত, ডায়েট চার্ট পরিবর্তন করুন।
দ্বিতীয়ত, বিগত এক সপ্তাহে যা যা কাজ করেছেন, তার থেকে  বেশি কাজ করুন।

ডায়েট চার্ট পরিবর্তন
আপনার বেশ পছন্দ, তবুও তা এক সপ্তাহের জন্য বর্জন করতেই হবে, তা হল বেকড পণ্য। যেমন-কেক, চিপস, রুটি, মাফিন এই ধরনের খাবার একে বারেই খাবেন না। এই খাবার গুলির বদলে বেছে নিন ফল।    

ভাজা পোড়া  খাবারের দিকে একেবারেই যাবেন না। ভাজা মাছ-মাংস থেকে যতটা সম্ভব দূরত্ব রাখুন। তাহলে কী খাবেন? গ্রিল্ড ফিস। অর্থাৎ তেলে ভাজা বাদে নুন কম খাদ্যই আপনার জন্য শ্রেয়।

আরও একটি বিষয়, যা থেকে এক সপ্তাহ আপনার কোনও সম্পর্ক থাকবে না। সেটি হল প্রচণ্ড পরিমাণে ক্যালোরি রয়েছে এমন ঠান্ডা পানীয়। ওয়াইন, বিয়ার, ককটেল একেবারেই নয়। জল আর জুসই অভ্যাস করুন টানা এক সপ্তাহ।

কাজের পরিমাণ বাড়ান
আপনি যতটা কাজ করতে পারেন, সেই তুলনায় বেশি কাজ করুন।

 

.