Corona In India: ২৪ ঘণ্টায় প্রায় ২০০০ নতুন সংক্রমণ! করোনা-পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে, বাড়ছে আতঙ্ক...

Corona Cases In India: এ দেশে ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা। ডেইলি পজিটিভ রেট ৩.১৯ শতাংশ! উইকলি পজিটিভ রেট ১.৩৯ শতাংশ! গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১৮০৫ জন!

Updated By: Mar 28, 2023, 12:14 PM IST
Corona In India: ২৪ ঘণ্টায় প্রায় ২০০০ নতুন সংক্রমণ! করোনা-পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে, বাড়ছে আতঙ্ক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডেইলি পজিটিভ রেট ৩.১৯ শতাংশ! উইকলি পজিটিভ রেট ১.৩৯ শতাংশ! গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১৮০৫ জন! এর জেরে গত ১৩৪ দিনে করোনা অ্যাকটিভ কেস বা সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছাড়াল ১০ হাজারের গণ্ডি! কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই তথ্য জানিয়েছে। গত কয়েকদিন ধরেই ভারতে ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা। প্রায় পাঁচ মাসে, ১৪০ দিনে ভারতে একদিনে সর্বোচ্চ করোনা পজিটিভ কেসও ধরা পড়েছে কদিন আগে। তখন নতুন ১৩০০ কেস নথিভুক্ত করা গিয়েছিল। এবার সেই সংখ্যাটাও ছাড়িয়ে গেল।

আরও পড়ুন: Purple Day Of Epilepsy: মৃগী কি রোগীর মৃত্যু তরান্বিত করে? এপিলেপ্সি নিয়ে জানুন অজানা কথা...

ভারতে করোনামৃত্যুর ঘটনা ঘটেছে ছত্তিশগঢ়, দিল্লি, গুজরাট, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ ও কেরালায়। এই সব মৃত্যুর জেরে ভারতে কোভিড ডেথ টোল দাঁড়িয়েছিল ৫ লক্ষ ৩০ হাজার ৮১৩। এটা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৩০ হাজার ৮৩৭। ১,১৩৪টি নতুন কেসের জেরে ভারতে কোভিড-১৯-এর অ্যাকটিভ কেস ৭ হাজার ছাড়িয়ে গিয়েছিল তখনই। এবার সেটা ১০ হাজার ছাড়াল! সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১০,৩০০! 

আরও পড়ুন: কবে পাকাপাকি ভাবে বিদায় নিচ্ছে করোনা অতিমারি? অবেশেষ পরিষ্কার করে জানিয়েই দিল WHO...

কিছু দিন আগে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়্যান্টেরও (Corona New Varriant) হদিস মিলেছিল। মিলেছিল ইজরায়েলে। ইতিমধ্যে সেই ভাইরাসে ২ জন আক্রান্তও হয়েছেন। সার্বিক ভাবেই করোনা-পরিস্থিতি নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। সমীক্ষা বলছে, এক্সবিবি১.১৬ নামের এই ভ্যারিয়্যান্টের অস্তিত্ব মিলেছে ভারতেও।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনার নতুন এই ভ্যারিয়্যান্টটি বিএ.১ বা ওমিক্রন এবং বিএ.২ (ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্ট)-এর সংমিশ্রণ। তবে এখনও পর্যন্ত নয়া ভ্যারিয়্যান্টের থেকে তেমন মারাত্মক ক্ষতি কিছু ঘটেনি। 

ইজরায়েলের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, করোনার অন্যান্য ভ্যারিয়্যান্টের মতোই নতুন ভ্যারিয়্যান্টে আক্রান্তদেরও জ্বর, মাথাব্যথা, গায়ে ব্যথার মতো উপসর্গ রয়েছে। করোনার এই নতুন ভ্যারিয়্যান্ট রুখতে যথেষ্ট তৎপর ইজরায়েল। সম্ভবত এবার ভারতেও করোনা নিয়ন্ত্রণে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। কেননা ভারতের পরিস্থিতিও নতুন করে খারাপ হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.