সামুদ্রিক মাছে থাকা ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড কী উপকার করে শরীরের?

মাছে মজে বাঙালি। আর বাঙালি হেঁশেল মানে তো মাছ, মাছ অ্যান্ড মোর। মত্স্যপ্রীতির বাঙালি আবেগ আকাশছোঁয়া। ইলিশ, পমফ্রেট পেলে তো কথাই নেই। তৈলাক্ত মাছ থেকে পাওয়া ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড শরীরের কতটা উপকার করে, তা নিয়ে ভাবতে বয়েই গেছে বাঙালির। শুধু পাতে চাই মাছ।

Updated By: Aug 22, 2016, 08:44 PM IST
সামুদ্রিক মাছে থাকা ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড কী উপকার করে শরীরের?

ওয়েব ডেস্ক: মাছে মজে বাঙালি। আর বাঙালি হেঁশেল মানে তো মাছ, মাছ অ্যান্ড মোর। মত্স্যপ্রীতির বাঙালি আবেগ আকাশছোঁয়া। ইলিশ, পমফ্রেট পেলে তো কথাই নেই। তৈলাক্ত মাছ থেকে পাওয়া ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড শরীরের কতটা উপকার করে, তা নিয়ে ভাবতে বয়েই গেছে বাঙালির। শুধু পাতে চাই মাছ।

আরও পড়ুন বহুদিন বাঁচতে চান? তাহলে বেশি করে সামুদ্রিক মাছ খান

ঠিক এভাবেই মাছে মজে বাঙালি। মাছ ছাড়া জীবন অচল। গুহ পরিবারের হেঁশেল তো মাছ, মাছ অ্যান্ড মোর। পরিবারের কর্তা দেবাশিস গুহর কাকা তো মাছপ্রেমে আরও একধাপ এগিয়ে। মত্স্যপ্রীতিতে বাঙালির এই আবেগ তো আকাশছোঁয়া।

শরীরের দুই প্রধান অঙ্গ হার্ট এবং মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি করে সামুদ্রিক মাছ। ওসব নিয়ে ভাবার সময় নেই মাছে-ভাতে বাঙালির। তাঁদের খাদ্যরুচির একটাই ঠিকানা। পাতে ইলিশ, পমফ্রেট পড়লে তো কথাই নেই। জাস্ট মাছে-ভাতে আহ্লাদ ষোলোআনা। তারিয়ে তারিয়ে রসনার তৃপ্তি। ভরা বর্ষায় খিচুড়ি আর ইলিশ ভাজার আঘ্রাণ ভেসে এল গুহবাড়ির অন্দরমহল থেকে। যে আঘ্রাণেই বোধহয় মিশে রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। আর ভরপুর জীবনীশক্তি।

আরও পড়ুন ব্যাডমিন্টন খেললে আপনি পাবেন এই পাঁচটি উপকার

.