মার্চের পর প্রথমবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০০-র নিচে, মৃত ৩৫

সংক্রমণ অনেকটা কমল কলকাতায়ও।

Updated By: Jun 29, 2021, 10:12 PM IST
মার্চের পর প্রথমবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০০-র নিচে, মৃত ৩৫

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান তিনমাসের। রাজ্যে ফের করোনা আক্রান্তের সংখ্যা নামল ১৬০০-র নীচে। উল্লেখ্যযোগ্যভাবে সংক্রমণ কমল কলকাতায়ও। তবে, গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও বেশি মৃত্য়ুর হার।

স্বাস্থ্য দফতরের রিপোর্ট, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ১.৫৯৫ জন। উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিং। এই তিন জেলায় সংক্রমণের হারে বিশেষ ফারাক নেই। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ১৭৬, পশ্চিম মেদিনীপুরে ১৬৭ ও দার্জিলিংয়ে ১৫৯ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। কলকাতার পরিস্থিতি আপাতত কিছুটা স্বস্তিদায়ক। শহর শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৩১।  আর সোমবার মৃতের সংখ্যা যেখানে ছিল ৩২, গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা সামান্য বেড়ে হল ৩৫। 

আরও পড়ুন: করোনামুক্ত শরীরে নয়া পার্শ্ব প্রতিক্রিয়া, মলের সঙ্গে রক্তপাত! আক্রান্ত ৫ রোগী

এদিকে রাজ্যে বিধিনিষেধের মেয়াদ ১৫ জুলাই পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে, বিভিন্ন ক্ষেত্রে ছাড়ে মাত্রা বেড়েছে আরও খানিকটা। এমনকী, ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে সরকারি-বেসরকারি বাস, অটো ও টোটো। তবে, মেট্রো ও লোকাল ট্রেন আপাতত বন্ধই থাকছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.