তাড়াতাড়ি ওজন কমাতে চান? শুধু দুটো কাজ করুন

এখন চারপাশে সবথেকে বেশি যে সমস্যাটা দেখা যায়, তা হল মোটা হয়ে যাওয়ার সমস্যা। ওবেসিটি বা অতিরিক্ত ওজন বেড়ে যাওয়ার সমস্যা। আর এই সমস্যায় এখন আক্রান্ত বহু মানুষ। আমাদের অনেকের মধ্যেই এমন ধারণা রয়েছে যে, ওজন বেড়ে যাওয়ার সমস্যা বোধহয় শুধুমাত্র অতিরিক্ত পরিমানে খাওয়ার জন্যই দেখা দেয়। কিন্তু ওবেসিটির কারণ শুধুমাত্র অতিরিক্ত খাওয়ার জন্যই নয়। এর অনেক কারণ রয়েছে। তবে সম্প্রতি গবেষকেরা একটি সমীক্ষায় এমন দুটি উপায়ের কথা জানিয়েছেন।

Updated By: Mar 28, 2017, 04:53 PM IST
তাড়াতাড়ি ওজন কমাতে চান? শুধু দুটো কাজ করুন

ওয়েব ডেস্ক: এখন চারপাশে সবথেকে বেশি যে সমস্যাটা দেখা যায়, তা হল মোটা হয়ে যাওয়ার সমস্যা। ওবেসিটি বা অতিরিক্ত ওজন বেড়ে যাওয়ার সমস্যা। আর এই সমস্যায় এখন আক্রান্ত বহু মানুষ। আমাদের অনেকের মধ্যেই এমন ধারণা রয়েছে যে, ওজন বেড়ে যাওয়ার সমস্যা বোধহয় শুধুমাত্র অতিরিক্ত পরিমানে খাওয়ার জন্যই দেখা দেয়। কিন্তু ওবেসিটির কারণ শুধুমাত্র অতিরিক্ত খাওয়ার জন্যই নয়। এর অনেক কারণ রয়েছে। তবে সম্প্রতি গবেষকেরা একটি সমীক্ষায় এমন দুটি উপায়ের কথা জানিয়েছেন।

রিলায়েন্স জিও-র ১২০ জিবি 4G ডেটা ফ্রি অফার! জানুন কীভাবে পাবেন

ওজন কমানোর জন্য আমরা কী না করি। কিন্তু সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে যে, যে সমস্ত মহিলারা বাড়িতে নিজেরাই রান্না করেন, তাঁদের ওজন বাড়ার প্রবণতা কম। এবং গবেষকেরা আরও বলছেন, বাড়িতেই রান্না করার পাশাপাশি খাওয়ার সময়ে টিভি সিরিয়াল না দেখলেও ওবেসিটি রোধ করা যাবে।

খুব সহজেই ‘রাবড়ি’ বানানোর পদ্ধতিটা শিখে নিন

.