এটিএম জালিয়াতি : জালে আরও ২, জেরায় ফাঁস কলকাতার টার্গেট পয়েন্টগুলি

কলকাতার কোথায় কোথায় প্রতারকদের টার্গেট? কেনই বা ওই বিশেষ বিশেষ  জায়গাগুলি বেছে নেওয়া এবং কলকাতাই বা কেন তাদের টার্গেট?

Updated By: Aug 9, 2018, 05:47 PM IST
এটিএম জালিয়াতি : জালে আরও ২, জেরায় ফাঁস কলকাতার টার্গেট পয়েন্টগুলি

নিজস্ব প্রতিবেদন : এটিএম জালিয়াতির ঘটনায় আরও ২ জনকে আটক করল কলকাতা পুলিস। ইন্দোর থেকে আটক করা হয়েছে অভিযুক্তদের। ধৃতদের নাম আদ্রিয়ান ও কর্নেল। ধৃতরা দুজনেই রোমানিয়ান নাগরিক।

আরও পড়ুন, নাতনির সামনেই দিনের পর দিন বউমাকে 'ধর্ষণ'-এর চেষ্টা শ্বশুরের, পরিণতি মর্মান্তিক

বুধবার এটিএম জালিয়াতির চাঁই নানাকে গ্রেফতার করে শুল্ক দফতর। দিল্লিতে বসেই এটিএম জালিয়াতির গোটা চক্রটি পরিচালনা করত নানা। তাকে জেরা করেই আদ্রিয়ান ও কর্নেলের হদিশ পায় কলকাতা পুলিস। এরপর এদিন ইন্দোর থেকে তাদের গ্রেফতার করা হয়। এটিএম জালিয়াতির ঘটনায় এই নিয়ে মোট ৮ জনকে গ্রেফতার করা হল।

আরও পড়ুন, শনিবারের অমিতের সভা ঘিরে ড্রোন বিতর্ক, মঞ্চ তৈরিতেও 'চমক' সাবধানী গেরুয়া শিবিরের

অন্যদিকে, এটিএম কাণ্ডের তদন্তে সামনে এল একটি চাঞ্চল্যকর তথ্য। কলকাতার কোথায় কোথায় প্রতারকদের টার্গেট? কেনই বা ওই বিশেষ বিশেষ  জায়গাগুলি বেছে নেওয়া এবং কলকাতাই বা কেন তাদের টার্গেট? ধৃতদের জেরা করে সবটা জানতে পেরেছে পুলিস। জেরায় ধৃতরা জানিয়েছে, শহরের শপিং মল, হাসপাতাল, কলেজের আশপাশের এটিএম-গুলিকেই মূলত তারা টার্গেট করে।

আরও পড়ুন, নিজের তৈরি শববাহী খাটিয়াতেই শেষযাত্রা আত্মঘাতী বৃদ্ধের

কেন ওই বিশেষ জায়গা? ধৃতরা জানিয়েছে,  ওই জায়গায় টাকা তোলার সময় ব্যস্ততার মধ্যে থাকেন গ্রাহকেরা। এটিমে স্কিমার লাগানো আছে কি না, তা খুঁটিয়ে দেখার সময় পান না। আর সেই ব্যস্ততার সুযোগ নিয়েই গ্রাহকদের তথ্য হাতিয়ে নেয় তারা। কিন্তু কলকাতা কেন টার্গেট? কারণ, দিল্লি, মুম্বই, পুণেতে  আগেই শুরু হয়েছিল এটিএম প্রতারণা। নতুন জায়গা হিসেবে তাই কলকাতাকে বেছে নেওয়া হয়।

.