21 July TMC Shahid Diwas: পাঞ্জাবি-টিশার্ট থেকে ওড়না, একুশে জুলাইয়ে এবার ড্রেসকোড

একুশে জুলাই উপলক্ষে আঁটসাঁট করা হচ্ছে শহরের নিরাপত্তা। ২১ জুলাই যান চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করছে পুলিস।

Updated By: Jul 19, 2022, 06:51 PM IST
21 July TMC Shahid Diwas: পাঞ্জাবি-টিশার্ট থেকে ওড়না, একুশে জুলাইয়ে এবার ড্রেসকোড
নিজস্ব চিত্র

শ্রেয়সী গাঙ্গুলি: তুঙ্গে তৃণমূলের ২১ জুলাইয়ের প্রস্তুতি। একুশে জুলাইয়ের জন্য এবার থাকছে ড্রেস কোডও। ছাই রঙের খাদির পাঞ্জাবি। তার বুকে তৃণমূলের প্রতীক। মহিলাদের দেওয়া হবে বিশেষ ওড়না। সেটাও খাদির। দলীয় প্রতীক দেওয়া। পাশাপাশি, সকল রকম স্বেচ্ছাসেবকদের জন্য থাকছে বিশেষ টি-শার্ট। সেইসঙ্গে কোভিড বিধি মেনে পরতে হবে মাস্কও। সাংসদ, বিধায়ক থেকে শুরু করে সকল জনপ্রতিনিধিদের জন্য-ই এই বিশেষ পাঞ্জাবি।

তবে ২১ জুলাই শহিদ সমাবেশ কি আদৌ হবে নাকি ভার্চুয়াল সভা হবে? সেই প্রশ্নের উত্তর এখনও সুতোয় ঝুলছে। মামলার শুনানি শেষে মঙ্গলবার রায়দান স্থগিত রেখেছে হাইকোর্ট। আদালতের পর্যবেক্ষণ, "সচেতন হওয়া উচিত। কোভিড বিধি মানা উচিত।" এদিকে, হাতের আর মাত্র একদিন। বৃহস্পতিবার ২১ জুলাই। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যেই শহরে আসতে শুরু করেছেন দলের কর্মী-সমর্থকরা। আদালত ভার্চুয়াল সভার পক্ষে রায় না দিলে, কোভিডকালে দীর্ঘ ২ বছর পর ফের ধর্মতলায় অনুষ্ঠিত হতে চলেছে তৃণমূলের শহিদ সমাবেশ। 

পুলিস সূত্রে খবর, একুশে জুলাই উপলক্ষে আঁটসাঁট করা হচ্ছে শহরের নিরাপত্তা। ২১ জুলাই যান চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করছে পুলিস। কিছু রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া হবে। ভিড়ের কথা মাথায় রেখে এবার ধর্মতলা এলাকাকে এ, বি, সি, ডি-এই ৪টি জোনে ভাগ করা হয়েছে। মঞ্চের পেছনে সিইএসই-র দফতর পড়ে যাচ্ছে বি জোনে। সেখানে থাকবেন নিরাপত্তা আধিকারিকরা। সেদিন সিইএসই ও আয়কর ভবনের কর্মীরা তাদের অফিসের পেছন দিয়ে দফতরে ঢুকবেন।

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: বেহাল প্রাথমিক স্কুলে বিপন্ন ছাত্রদের ভবিষ্যৎ! স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির

Coal Scam: কয়লাকাণ্ডে চার্জশিট পেশ সিবিআইয়ের, তালিকায় নাম লালা-৮ ইসিএল কর্তা-সহ ৪১ জনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.