Union Budget 2022:'জনহিতে বাজেট', ঢাক পেটাতে রাজ্য বিজেপির অফিসে এল দিল্লির নির্দেশ

৪ কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদদের আসরে নামার নির্দেশ।

Updated By: Feb 1, 2022, 11:39 PM IST
Union Budget 2022:'জনহিতে বাজেট', ঢাক পেটাতে রাজ্য বিজেপির অফিসে এল দিল্লির নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: সংসদের বাজেট (Union Budget 2022) পেশ হওয়ার পর তৎপরতা বাড়ল গেরুয়াশিবিরে। দিল্লি থেকে বিশেষ নির্দেশিকা পাঠানো হল কলকাতায়, রাজ্য বিজেপি সদর দফতরে। বাংলায় ৪ কেন্দ্রীয় মন্ত্রী (Union Minister) ও সাংসদদের (MP) সাধারণ মানুষের কাছে 'বাজেটের জনমুখী দিক তুলে ধরা'র নির্দেশ দিল দলের কেন্দ্রীয় নেতৃত্ব।

এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বাজেট পেশ করার পরই টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি লেখেন, 'সাধারণ মানুষের জন্য শূন্য বাজেট। বাজেটে শুধু বড় বড় কথা বলা হয়েছে। বাজেটে তাৎপর্যপূর্ণ কিছু নেই। এটা পেগাসাস-বাজেট'।

    

দেশের বেকারত্বের প্রসঙ্গ তুলে বাজেটের সমালোচনা করেছেন রাজ্যের অর্থ উপদেষ্টা, প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। এই বাজেটকে  'বিবেচনাহীন' বলেও কটাক্ষ করেছেন তিনি। অমিত মিত্র বলেন, দেশে বেকারত্বের হার ৮ শতাংশ। এই সময়কালে ১.২ কোটি মানুষ চাকরি হারিয়েছেন। ৩ কোটি বেকার। এই বাজেটে তাঁদের কর্মসংস্থানের কোনও দিশা নেই। ইকনমিক সার্ভে বলছে জিডিপি গ্রোথ হবে ৮-৮.৫ শতাংশ । কিন্তু মাননীয়া অর্থমন্ত্রী বলছেন  জিডিপি গ্রোথ ৯.২ শতাংশ হবে। কীভাবে ধার শোধ হবে সেই বিষয়ে বাজেটে কোনও দিশা নেই'। বাজেট ইস্যুতে এবার পাল্টা কৌশল নিল বিজেপি।

আরও পড়ুন: Mamata On Union Budget 2022-23: 'শূন্য, পেগাসাস-বাজেট', তীব্র সমালোচনা মমতার, 'দিশাহীন' বললেন অমিত

সূত্রের খবর, দিল্লি থেকে বিজেপি রাজ্য দফতরে নির্দেশিকা পাঠানো হয়েছে যে, 'বাজেটের জনমুখী দিক তুলে ধরতে হবে। ৪ কেন্দ্রীয় মন্ত্রী ২ দিন ধরে আর সাংসদরা ৪ দিন ধরে এলাকায় গিয়ে সাধারণ মানুষকে বোঝাবেন। প্রয়োজনে ভিডিও কনফারেন্স বা সরাসরি আলোচনা করতে হবে বিশিষ্টজন ও বণিকসভার সদস্যদের সঙ্গেও'। 

এদিকে 'জনমুখী ও প্রগতিশীল' বাজেট পেশ করার জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে (Union Finance Minister Nirmala Sitharaman) অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বলেছেন, 'এই বাজেটের সুবিধা দেশের সমস্ত স্তরের মানুষ পাবেন'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.