অভিনব চুরি, ততোধিক তত্‍পরতায় চুরির কিনারা কলকাতা পুলিসের গোয়েন্দাদের

গ্রেট ইস্টার্নের সামনে গাড়ি থেকে পড়ে গিয়েছিল ব্যাঙ্কের ব্যাগ ভর্তি টাকা। তা নজরে পড়ে এক মুচির। দল জুটিয়ে টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয় সে। কিন্তু কলকাতা পুলিসের তত্‍পরতায় পালিয়েও শেষরক্ষা হয়নি।

Updated By: Dec 23, 2014, 09:34 AM IST

ওয়েব ডেস্ক: গ্রেট ইস্টার্নের সামনে গাড়ি থেকে পড়ে গিয়েছিল ব্যাঙ্কের ব্যাগ ভর্তি টাকা। তা নজরে পড়ে এক মুচির। দল জুটিয়ে টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয় সে। কিন্তু কলকাতা পুলিসের তত্‍পরতায় পালিয়েও শেষরক্ষা হয়নি।

এক অভিনব চুরি। ততোধিক তত্‍পরতায় চুরির কিনারা করে ফেলল কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। ২০ সেপ্টেম্বরের বৃষ্টিভেজা রাত। একটি বেসরকারি ব্যাঙ্কের কারেন্সি টেস্টের জন্য নিয়ে যাওয়ার পথে গাড়ি থেকে পড়ে যায় টাকাভর্তি একটি চেস্ট। চেস্টে ছিল চার কোটি টাকা। গ্রেট ইস্টার্ন হোটেলের সামনে নজরে পড়ে এক মুচির। আরও ১৫ জন মুচিকে ডেকে বিষয়টি জানায় সে। সেই টাকা নিয়ে বিহারে উধাও হয়ে যায় তারা।

চার কোটি ভাগবাঁটোয়ারা করে মাটির নিচে পুঁতে ফেলে তারা। ওই ব্যাঙ্কের স্টিফেন কোর্ট ব্র্যাঞ্চে গাড়ি পৌছলে খোঁজ পড়ে ওই চেস্টের। তদন্তে নামে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। বেসরকারি সংস্থার নিরাপত্তারক্ষী এবং গাড়ির চালককে গ্রেফতার করে পুলিস। ওই রাস্তার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করেও হদিশ মেলে না ওই টাকার। গোপন সূত্রে খবর পেয়ে বিহারে যায় কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ এবং এসটিএফের যৌথ দল। ১৮ ডিসেম্বর দশজন মুচিকে গ্রেফতার করা হয়। উদ্ধার হয় ১ কোটি ৮৯ লক্ষ টাকা। বাকি ছয় অভিযুক্ত মুচি এবং বাকি টাকার খোঁজে তল্লাসি চালাচ্ছে পুলিস।

.