Abhijit Gangopadhyay | BJP: ভোটে প্রার্থীও হবেন, বিজেপি-তে যোগ দিয়েই ঘোষণা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

কোন কেন্দ্র থেকে তিনি ভোট ময়দানে নামবেন তা ছেড়ে দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের উপর। যদিও জোড় জল্পনা, মেদিনীপুরের তমলুক আসন থেকে তাঁকে প্রার্থী করবে বিজেপি। তবে তাঁর রাজনীতিতে আসার যুক্তি হিসেবে তিনি বলেছেন, যেকোনও শুভবুদ্ধি সম্পন্ন সৎ মানুষের রাজনীতি করা উচিত। 

Updated By: Mar 5, 2024, 02:50 PM IST
Abhijit Gangopadhyay | BJP: ভোটে প্রার্থীও হবেন, বিজেপি-তে যোগ দিয়েই ঘোষণা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চাকরিতে ইস্তফা দিলেন কলকাতা হাইকোর্টের বিতর্কিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইস্তফা পত্র পাঠিয়েছেন রাষ্ট্রপতির কাছে। অনতিবিলম্বেই নিজের বাসভবনে সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন, বিজেপিতে যোগ দিচ্ছেন এবং নিশ্চিত করে দিলেন লোকসভা ভোটেও লড়বেন তিনি। তবে কোন কেন্দ্র থেকে তিনি ভোট ময়দানে নামবেন তা ছেড়ে দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্তের উপর। যদিও জোড় জল্পনা, মেদিনীপুরের তমলুক আসন থেকে তাঁকে প্রার্থী করবে বিজেপি। তবে তাঁর রাজনীতিতে আসার যুক্তি হিসেবে তিনি বলেছেন, যেকোনও শুভবুদ্ধি সম্পন্ন সৎ মানুষের রাজনীতি করা উচিত। বিজেপি-তে যোগ দিলাম কারণ ভারতীয় জনতা পার্টিই একমাত্র সর্বভারতীয় দল। তিনি জানিয়েছেন সম্ভবত ৭ মার্চ আনুষ্ঠানিকভাবে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন।   

আরও পড়ুন: Loksabha Election 2024: অশান্তি বরদাস্ত নয়, গন্ডগোল হলে দায় নিতে হবে ডিএম-এসপিদের! ভোটে কড়া কমিশন

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে তিনি ইমেল, ফ্যাক্স ও চিঠি আকারে পাঠিয়েছেন পদত্যাগপত্র। এবার রাজনীতির ময়দানে পা রাখতে তৈরি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অবসরের ৫ মাস আগেই তিনি নিজের দায়িত্ব থেকে সেচ্ছায় সন্ন্যাস নিলেন। 

২০২০ সাল থেকে কলকাতা হাই কোর্টের (Calcutta HC) স্থায়ী বিচারপতি হন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। রাজ্যের একাধিক দুর্নীতির মামলায় তাঁর এজলাজে বিচারাধীন ছিল। নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক গুরুত্বপূর্ণ রায় দিয়েছেন তিনি। একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশও দিয়েছেন। দিনের পর দিন নিজেদের হকের চাকরির দাবি রাস্তায় আন্দোলনে বসে থাকা মানুষগুলোর কাছে তিনি ছিলেন ভগবান। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণে তাঁরা আশার আলো দেখেছিলেন। বিশেষত শিক্ষা দুর্নীতিতে অযোগ্য প্রার্থীদের নিয়োগ নিয়ে তাঁর রায়ের ভিত্তিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী-সহ দফতরের একাধিক শীর্ষ কর্তাব্যক্তি পুলিসের জালে এসেছেন। এমনকি তাঁর পর্যবেক্ষণে মন্ত্রীর মেয়েও চাকরি গিয়েছিল। অঙ্কিতা অধিকারীর চাকরি বাতিল করে সেই পদে যোগ্য প্রার্থীর নিয়োগের নির্দেশ দেন তিনি। গত রবিবার আচমকাই ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত প্রকাশ্যে আনেন তিনি।

আরও পড়ুন: Mamata Banerjee: 'আমি দিদি নম্বর ১ নই, আমি বিশ্বের দিদি'...

অবসর ঘোষণার সময় তাঁকে বলতে শোনা গিয়েছিল আমাকে এই সিদ্ধান্ত নিতে বাধ্য করার জন্য শাসকদলকে অভিনন্দন। রাজ্যে ঘটে চলা একের পর এক দুর্নীতির জেরে তৃণমূলের একাধিক নেতাকে বিভিন্ন সময় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের তোপের মুখে পড়তে হয়েছে। অনেক সময় তার গলায় শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রীর প্রশংসা, তিনি বলেন,মমতা বন্দ্যোপাধ্যায় একজন সরল মহিলা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.