Abhishek Banerjee | Supreme Court: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে আবেদন ফেরত! সুপ্রিম কোর্টে জোর ধাক্কা অভিষেকের..

এর আগেও, বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন অভিষেক। শুধু তাই নয়, সেই মামলার প্রক্ষিতেই নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর, এবার যে মামলাটি করেছেন, সেই মামলাটি ফিরিয়ে দিয়ে অভিষেককে ফের নতুন করে আর্জি জানানোর নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। 

Updated By: Jan 19, 2024, 05:21 PM IST
 Abhishek Banerjee  | Supreme Court: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে আবেদন ফেরত! সুপ্রিম কোর্টে জোর ধাক্কা অভিষেকের..

অর্ণবাংশু নিয়োগী: সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও অমৃতা সিনহার মন্তব্যের বিরোধিতায় যে আবেদন করেছিলেন তিনি, সেই আবেদন ফিরিয়ে দিল শীর্ষ আদালত। 

আরও পড়ুন:  Dhupguri | Abhishek Banerjee: অবশেষে মহকুমা ধূপগুড়ি! 'কথা দিয়ে কথা রাখারই নামই তৃণমূল', এক্সে পোস্ট অভিষেকের..

সম্পত্তি নিয়ে কেন মন্তব্য? হাইকোর্টে দুই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও বিচারপতি অমৃতা সিনহার বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। শীর্ষ আদালতের কাছে তাঁর আর্জি ছিল, 'দুই বিচারপতি মন্তব্যে সিবিআই ও  ইডি যে প্রভাবিত না হয়, সেই মর্মে নির্দেশ দেওয়া হোক। বিচারাধীন বিষয় নিয়ে আদালতের বাইরে মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে তাই যথাযথ পদক্ষেপ করা হোক'।  সঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায়, বিচারপতি সিনহার বেঞ্চ থেকে মামলা সরানোরও আবেদন।

এর আগেও, বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছিলেন অভিষেক। শুধু তাই নয়, সেই মামলার প্রক্ষিতেই নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর, এবার যে মামলাটি করেছেন, সেই মামলাটি ফিরিয়ে দিয়ে অভিষেককে ফের নতুন করে আর্জি জানানোর নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জানিয়েছেন, 'আমরা নতুন করে আর্জি জানানোর প্রস্তুতি নিচ্ছি'।

আরও পড়ুন:  Calcutta High Court | ISF: ভিক্টোরিয়া হাউসে সভায় না হাইকোর্টের, জোর ধাক্কা ISF-এর!

সম্প্রতি অভিষেকের সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাইকোর্টের বাইরে তিনি বলেন, 'একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে'? তিনি কি একটা পিটিশন দিয়ে ঘোষণা করবেন, হলফনামা তৈরি করে সোশ্যাল মিডিয়া কী পোস্ট করবেন? তাঁর সম্পত্তি কত? যদি তিনি করেন, তাহলে আমি অন্যন্য নেতারা যাঁরা আছেন, যেমন মীনাক্ষী মুখোপাধ্যায়, বা অন্য যাঁরা আছেন, তাঁদের কাছেও একই অনুরোধ রাখব যে, আপনারাও হলফনামা সোশ্যাল মিডিয়ায় দিন, আমরা দেখতে চাই'।

এদিকে লিপস অ্যান্ড বাউন্ডস মামলায়ও হাইকোর্টে প্রশ্নের মুখে পড়েছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে বিচারপতি অমৃতা সিনহা জানতে চেয়েছিলেন, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর কোনও সম্পত্তি নেই। আটটি ফিক্সড ডিপোজিট আছে, চেক করেছেন'? বলেছিলেন,  'তিনি একজন সাংসদ, অথচ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। এটা দেখে আশ্চর্য হলাম'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.