Justice Abhijit Ganguly | Abhishek Banerjee: বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক!

বিচারাধীন বিষয় নিয়ে আদালতের বাইরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেছেন বলে অভিযোগ। বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ থেকেও মামলা সরানোর আর্জি।

Updated By: Jan 10, 2024, 06:32 PM IST
Justice Abhijit Ganguly | Abhishek Banerjee: বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক!

অর্ণবাংশু নিয়োগী: সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বিচারপতি ‍ গঙ্গোপাধ্যায় ও অমৃতা সিনহার বিরুদ্ধে অভিযোগ।  এই দুই বিচারপতির বেঞ্চ থেকে  মামলা সরানোর আর্জি। আদালতের বাইরে মন্তব্য করছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। অভিযোগের প্রেক্ষিতে শীর্ষ আদালতের কাছে যথাযথ পদক্ষেপের আর্জি অভিষেকের। 

বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ থেকেও মামলা সরানোর আর্জি। বিচারাধীন বিষয় নিয়ে আদালতের বাইরে মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে তাই যথাযথ পদক্ষেপ করা হোক। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে সেই মর্মে নির্দেশ দেওয়া হোক। শীর্ষ আদালতে এমনই আর্জি পেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। প্রসঙ্গত, কিছুদিন আগেই অভিষেকের সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। 'একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে? তিনি কি একটা পিটিশন দিয়ে ঘোষণা করবেন, হলফনামা তৈরি করে সোশ্যাল মিডিয়া কী পোস্ট করবেন? তাঁর সম্পত্তি কত?' প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। 

আরও বলেন, 'যদি তিনি তা করেন, তাহলে আমি অন্যন্য নেতারা যাঁরা আছেন, যেমন মীনাক্ষী মুখোপাধ্যায়, বা অন্য যাঁরা আছেন, তাঁদের কাছেও একই অনুরোধ রাখব যে, আপনারাও হলফনামা সোশ্যাল মিডিয়ায় দিন, আমরা দেখতে চাই। ওদিকে 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর কোনও সম্পত্তি নেই? শুধু আটটি ফিক্সড ডিপোজিট আছে, চেক করেছেন?' লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে পড়েছিল ইডি। বিচারপতি অমৃতা সিনহা মন্তব্য করেছিলেন, 'তিনি একজন সাংসদ, অথচ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই! এটা দেখে আশ্চর্য হলাম।' সিনহার পরই অভিষেকের সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। যারপরই দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে আমার একটি অনুরোধ, যে মামলাগুলি তাঁর কাছে আছে, সেই মামলাগুলির বিচার, বিশ্লেষণ ও নির্দেশে সীমাবন্ধ থাকুন। রাজনীতিতে নিজেকে প্রকাশ করে ফেলছেন।  এই যে, তিনি তৃণমূল বিরোধী কিংবা এই যে, আমার দল, নেতানেত্রী সম্পর্কে এই ধরণের মন্তব্য করে ফেলছেন, এগুলি ঠিক হচ্ছে না।' 

প্রসঙ্গত, এর আগেও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কুন্তল ঘোষ চিঠি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জিজ্ঞাসাবাদে অনুমতি দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। যার বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন অভিষেক। সেইসময় সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় অভিজিৎ বন্দ্যোপাধ্য়ায়ের এজলাস থেকে উক্ত মামলাটি সরানোর। মামলা আসে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। তবে তিনিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জিজ্ঞাসাবাদে অনুমতি-ই দেন।

আরও পড়ুন, Kunal Ghosh And Arup Biswas: ব্যাঙ্কের মাধ্যমে বার্ধক্যভাতা দেওয়া হচ্ছে, শুভেন্দুর কুত্সা ধোপে টিকছে না, সরব তৃণমূল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.