Abhishek Banerjee: টার্গেট করে হেনস্থা, ইডি-সিবিআইকে দিয়ে আদালত অবমাননার কাজ! কড়া জবাব অভিষেকের

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের চিঠির সূত্র ধরে ইডি ও সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্ বন্দ্যোপাধ্যায়। কুন্তুল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় হাইকোর্টের তরফে মন্তব্য করা হয়  'অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'।

Updated By: Apr 17, 2023, 05:33 PM IST
Abhishek Banerjee: টার্গেট করে হেনস্থা, ইডি-সিবিআইকে দিয়ে আদালত অবমাননার কাজ! কড়া জবাব অভিষেকের

মৌপিয়া নন্দী: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআই-এর নোটিসের কড়া জবাব দিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সিবিআই নোটিস নিয়ে তোপ দাগলেন অভিষেক। আজ দুপুরে হাতে হাতে পৌঁছয় নোটিস। হেনস্থা করতেই এই নোটিস পাঠানো হয়েছে। তোপ দাগেন তিনি। একটি টুইট করে অভিষেক তোপ দেগেছেন, 'হেনস্থা করার জন্যই আমাকে নোটিস পাঠিয়েছে। মরিয়া হয়ে আমাকে টার্গেট করার জন্যই ইডি-সিবিআইকে দিয়ে আদালত অবমাননার কাজ করাচ্ছে বিজেপি। আজ সকালেই কলকাতা হাইকোর্টের আমাকে কেন্দ্রীয় সংস্থার তলব করার অনুমতির উপর স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট। কিন্তু আজ দুপুরে বেলা ১টা বেজে ৪৫ মিনিটে হাতে হাতে পৌঁছয় নোটিস। বিজেপির মুখোশ খুলে গিয়েছে।' টুইটে নোটিসের ছবিও শেয়ার করেছেন অভিষেক। যেখানে তিনি মার্ক করে দিয়েছেন নির্দিষ্ট কিছু অংশ।

 

প্রসঙ্গত, সূত্র মারফত্ আগেই জানা যায় যে, আদালত অবমাননার অভিযোগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছেন অভিষেক। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের চিঠির সূত্র ধরে ইডি ও সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্ বন্দ্যোপাধ্যায়। কুন্তুল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় হাইকোর্টের তরফে মন্তব্য করা হয়  'অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'। কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দেওয়া ওই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের নির্দেশের উপরে স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। কিন্তু এর পরেও সোমবার পৌনে ২টো নাগাদ সিবিআইয়ের নোটিস পৌঁছয় অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের কাছে।

সিবিআইয়ের ওই নোটিসে বলা হয়েছে আগামিকাল ১টায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে হাজিরা দিতে হবে নিজাম প্য়ালেসে। এদিকে, সূত্রের খবর, সিবিআইয়ের ওই নোটিসের পরিপ্রেক্ষিতে হাজিরা দিচ্ছেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়। বরং সুপ্রিম কোর্টে আদালত অবমাননার মামলা করতে চলেছেন। উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশের উপরে আজই স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তারপরেও সিবিআইয়ের ওই চিঠি নিয়ে প্রশ্ন উঠছে। তৃণমূলের প্রশ্ন, সুপ্রিম কোর্ট যেখানে স্থগিতাদেশ দিয়েছে সেখানে কীভাবে সিবিআই ওই নোটিস দেয়?

আরও পড়ুন,  Mamata Banerjee: দুই জেলায় একটা কমিউনিটিকে অত্যাচার করার জন্য চিঠি কেন্দ্রের! বোমা ফাটালেন মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.