Kamduni: কামদুনিকাণ্ডে তৃণমূলের প্রশ্নে পাল্টা জবাব ফিরোজ এডুলজির! কী বললেন?

কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড'। কলকাতা হাইকোর্টের নির্দেশে ছাড়া পেয়ে গেল ৪ অভিযুক্ত। অভিযুক্তদের হয়ে মামলা লড়েছেন আইনজীবী ফিরোজ এডুলজি।

Updated By: Oct 10, 2023, 07:50 PM IST
Kamduni: কামদুনিকাণ্ডে তৃণমূলের প্রশ্নে পাল্টা জবাব ফিরোজ এডুলজির! কী বললেন?

অর্ণবাংশু নিয়োগী: 'পছন্দের আইনজীবীর কাছে থেকে আইনি সাহায্য পাওয়া অভিযুক্তের মৌলিক অধিকার'। কামদুনিকাণ্ডে তৃণমূলের প্রশ্নের জবাব দিলেন অভিযুক্তপক্ষের আইনজীবী ফিরোজ এডুলজি। বললেন, 'আমি একজন আইনজীবী এবং আমার রাজনৈতিক মত আমার মক্কেলদের কাছে গুরুত্বপূর্ণ নয়'।

আরও পড়ুন:  Debangshu Bhattacharya: 'কামদুনির অভিযুক্তরা এত দামি উকিল পায় কী করে'? প্রশ্ন তৃণমূলের

কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড'। কলকাতা হাইকোর্টের নির্দেশে ছাড়া পেয়ে গেল ৪ অভিযুক্ত। কীভাবে? কামদুনিতে মিছিল করল বিজেপির মহিলা মোর্চা। সেই মিছিলে হাঁটলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তাঁর দাবি, 'সিআইডি কেস দুর্বল করেছে। তদন্তে গলদের জন্য ধর্ষকরা মুক্তি পেয়েছে'।

চুপ করে থাকে না তৃণমূলও। এক্স হ্যান্ডেলে দলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য লিখেছেন, 'ফিরোজ এডুলজি একজন বিজেপি ঘনিষ্ঠ আইনজীবী। তিনি সবসময় বিজেপি, আরএসএস ও ইডি-র হয়ে মামলা লড়েন। এবার কামদুনি ধর্ষকদের হয়ে কলকাতা হাইকোর্টে মামলা লড়লেন।  তাঁর চড়া পারিশ্রমিক দিল কে? যখন মিছিলে হাঁটছেন শুভেন্দু এবং কুম্ভীরাশ্রু ঝরাচ্ছেন, এই প্রশ্নের উত্তর চাই'।

 

আইনজীবী ফিরোজ এডুলজি বলেন, 'যখন জয়প্রকাশ মজুমদার হেফাজতে ছিলেন, আমাকে মামলা লড়়তে বলেছিলেন। কংগ্রেস নেতা কৌস্তুভ বাগচিকে গ্রেফতার করা হয়েছিল। তিনি আমাকে মামলা লড়তে বলেছিলেন। রাষ্ট্রপতি বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যে অভিযোগে তৃণমূল নেতা অখিল গিরি বিরুদ্ধে হাইকোর্টে মামলা হয়েছিল, তিনি আমার কাছে এসেছিলেন'। 

কামদুনিকাণ্ডে অভিযুক্তপক্ষের আইনজীবীর আরও বক্তব্য়, 'মক্কেলরা আমার কাছে আসে, কারণ তাঁরা মনে করে আমি তাদের স্বস্তি দিতে পারব। আমার পারিশ্রমিক কত? সেটা কেউ ভাবে না'। সঙ্গে অনুরোধ, 'পরেবার দয়া করে আমরা পদবী বানানটি ঠিক করে লিখবেন'।

আরও পড়ুন: Dengue Death: উৎসবের মরশুমে ফের ডেঙ্গিতে মৃত্যু, আবার সেই দমদম..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.