ডাস্টবিনে ফেলে দেওয়া কৌটোয় ভরে রমরমিয়ে বিকোচ্ছে ভেজাল ঘি!

কলকাতার আশেপাশেই তৈরি হয় ঢাকনার নীচের আস্তরণ। দেখতে অবিকল নামী সংস্থার সিলের মতো।

Updated By: Nov 3, 2018, 07:45 PM IST
ডাস্টবিনে ফেলে দেওয়া কৌটোয় ভরে রমরমিয়ে বিকোচ্ছে ভেজাল ঘি!

নিজস্ব প্রতিবেদন : ভেজাল ঘি কাণ্ডে বিস্ফোরক তথ্য। ফেলে দেওয়া খালি ঘিয়ের কৌটোয় ভরা হয় নকল ঘি। কলকাতার আশপাশেই চলছে ভেজাল ঘিয়ের রমরমা কারবার। এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অভিযানে সামনে এল চাঞ্চল্য তথ্য।

আরও পড়ুন, শ্বশুরবাড়ি এসে পড়শির সঙ্গে পরকীয়া জামাইয়ের! হাতেনাতে ধরা পড়ে সোজা বিয়ের পিঁড়িতে

শুক্রবার জোড়াবাগানে হানা দেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা। গোপন সূত্রে খবর পেয়ে ১৪ নম্বর বৈষ্ণব শেঠ লেন ও ৪ নম্বর কালীকৃষ্ণ স্ট্রিটের দোকানে হানা দেন অফিসাররা। আর তাতেই উদ্ধার হয় বিভিন্ন নামীদামি কোম্পানির কৌটোবন্দি ভেজাল ঘি। একইসঙ্গে উদ্ধার হয় ডালডা, পাম তেল, ১৫ কেজি বনস্পতি ঘি ও ২ বোতল রাসায়নিক। সঙ্গে সিল করার দুটি যন্ত্র। এই ঘটনায় গ্রেফতার করা হয় দুজনকে।

আরও পড়ুন, হোয়াটসঅ্যাপে প্রেমিকার কাছে একটাই 'কথা' জানতে চায়, উত্তর না পেতেই চরম পদক্ষেপ কলেজপড়ুয়ার!!

কিন্তু, এটা ছিল হিমশৈলের চূড়া মাত্র। ভেজাল ঘিয়ের কারবারের শিকড় চলে গিয়েছে আরও গভীরে। ঘিয়ের কৌটো শেষ হয়ে গেলে সবাই ডাস্টবিনে ফেলে দেয়। সেখান থেকেই ওই খালি কৌটো তুলে নিয়ে যায় ফেরিওয়ালারা। ওই কৌটোতেই ভরা হয় ভেজাল ঘি। কলকাতার আশেপাশেই তৈরি হয় ঢাকনার নীচের আস্তরণ। দেখতে অবিকল নামী সংস্থার সিলের মতো।

আরও পড়ুন, বিবাহিত 'দিদি'র সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক 'ভাই'-এর! তারপরের ঘটনা ডেকে আনল যুবকের মর্মান্তিক পরিণতি

এইভাবেই বোতলবন্দি হয় ভেজাল ঘি। এবার সেই ঘি বাজারে ছাড়তে বিভিন্ন ডিস্ট্রিবিউটারের সঙ্গে যোগাযোগ করা হয়। অসাধু রয়েছে ডিস্ট্রিবিউটরদের মধ্যেও। পাইকারি দরের অর্ধেকেরও কম দামে বাজারে ছেড়ে এই ঘি ছেড়ে দিচ্ছে সেইসব অসাধু ডিস্ট্রিবিউটররা। তারপর শুধু এরাজ্যেই নয়, ভিনরাজ্যেও চলে যাচ্ছে বোতলবন্দি ওই ভেজাল ঘি।

.